এভাবেও লেবু ব্যবহার করা যায়!

0 158

লাইফস্টাইল ডেস্ক: লেবুতে প্রচুর পরিমাণে ভিটামিন সি থাকে। ভিটামিন সি শরীরের জন্য খুবই উপকারী। ত্বকের যত্নেও লেবুর উপকারিতা রয়েছে। কিন্তু গৃহস্থালির কাজেও লেবুর প্রচুর ব্যবহার রয়েছে, চলুন কিছু জেনে নেয়া যাক…

১. থালাবাসন চকচকে রাখতে লেবু দারুণ কাজ করে। প্লেট বা বাটিতে সারা রাত লেবুর রস মাখিয়ে রাখুন। পরদিন সকালে ধুয়ে ফেলুন। এতে থালাবাসন চকচকে হয়ে উঠবে।

২. ভাত ঝরঝরে করতে চাল সিদ্ধ হওয়ার আগে ফুটন্ত পানিতে ১ চামচ লেবুর রস মিশিয়ে দিন। দেখবেন আপনার ভাত কত ঝরঝরে হয়েছে।

৩. মাছ-মাংস রাখার জন্য অনেকেরই ফ্রিজে দুর্গন্ধ হয়ে যায়। এ দুর্গন্থ দূর করতে কয়েক টুকরো লেবু ফ্রিজের ভিতরে রেখে দিতে পারেন।

৪. আদা বা রসুন কাটার পর অনেকসময় হাতে দুর্গন্ধ হয়, যা সহজে যেতে চায়না। এই গন্ধ দূর করতে ১ কাপ পানিতে একটা একটি লেবুর রস মিশিয়ে নিয়ে সেই পানি দিয়ে হাত ধুয়ে ফেলুন। দেখবেন গন্ধ চলে গেছে।

৫. মাইক্রোওয়েভ ওভেনের ভিতরের তেল চিটচিটে ভাব কাটাতে ২ কাপ পানিতে ২ থেকে ৩ চামচ লেবুর রস মিশিয়ে একটি পাত্রে করে মাইক্রোওয়েভ ওভেনের ভিতরে রেখে ৫ মিনিটের জন্য মাইক্রোওয়েভ ওভেন চালিয়ে দিন। ৫ মিনিট পর পাত্রটি বের করে নিয়ে মাইক্রোওয়েভ ওভেনের ভিতরের দেয়াল একটা কাপড় দিয়ে মুছে ফেলুন। এতে মাইক্রোওয়েব ওভেনের তেল চিটচিটে ভাব অনেকটা দূর হবে। সূত্র: ব্রেকিংনিউজ/

Leave A Reply

Your email address will not be published.