এরদোয়ানের বার্তা নিয়ে ট্রাম্পের সঙ্গে বৈঠক

0 313

আন্তর্জাতিক ডেস্ক: তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তায়িপ এরদোয়ানের বার্তা নিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বৈঠক করেছেন তুরস্কের অর্থ ও রাজস্বমন্ত্রী বেরাত আল বিরাক।

রাশিয়া থেকে এস-৪০০ ক্ষেপণাস্ত্রব্যবস্থায় ক্রয়ের সিদ্ধান্তসহ প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ানের বার্তা ট্রাম্পের কাছে পৌঁছান তিনি। খবর আরব নিউজ।

বৈঠক বিষয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে আল বিরাক বলেন, ইতিবাচক মনোভাব নিয়েই তারা হোয়াইট হাউস থেকে বের হয়েছেন। হোয়াইট হাউসে মার্কিন অর্থমন্ত্রী স্টিফেন মানুচিন ও বাণিজ্যমন্ত্রী উইলবার রোসের সঙ্গে বৈঠক করেন তিনি।

দুই দেশের মধ্যে সাড়ে সাত হাজার কোটি ডলারের বাণিজ্যের টার্গেটে কীভাবে পৌঁছানো সম্ভব, তা নিয়ে তিনি মানুচিন ও উইলবার রোচের সঙ্গে আলোচনা করেছেন।

আল বিরাক বলেন, আমি প্রেসিডেন্ট এরদোয়ানের বার্তা পৌঁছে দিয়েছি। আমরা ইতিবাচক ও গঠনমূলক বৈঠক করেছি। বিপরীত দিক থেকেও আমরা ইতিবাচক বার্তা পেয়েছি।

উল্লেখ্য, রাশিয়ার কাছ থেকে এস-৪০০ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষাব্যবস্থা কেনার সিদ্ধান্ত নেয়ার পর থেকে যুক্তরাষ্ট্রের বিরূপ প্রতিক্রিয়ার মুখোমুখি হয়েছে তুরস্ক।সূত্র: ব্রেকিংনিউজ/

Leave A Reply

Your email address will not be published.

x