এশিয়া কাপে গ্যালারি মাতিয়ে নজর কাড়লেন আফগান তরুণী

2
আফাগানিস্তানের তরুণী ওয়াজমা আইয়ুবি। ছবি : সংগৃহীত

এশিয়া কাপের পর্দা নামার দুদিন পার হতে চলল। এই অঞ্চলের শ্রেষ্ঠাত্বের লড়াইয়ে চ্যাম্পিয়ন হয়ে ঘরে ফিরেছে শ্রীলঙ্কান ক্রিকেট দল। কিন্তু টুর্নামেন্ট চলাকালীন গ্যালারি মাতানো রহস্যময়ী তরুণীর ছবি ভাসছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

বলা হচ্ছে আফাগানিস্তানের তরুণী ওয়াজমা আইয়ুবির কথা। এশিয়া কাপ চলাকালীন খেলা দেখতে এসে মূলত সবার নজর কেড়েছেন ওয়াজমা।

বাংলাদেশ বনাম আফগানিস্তানের ম্যাচ দিয়েই প্রথম দেখা যায় ওয়াজমাকে। ম্যাচের ফাঁকে কয়েকবার তাঁর উচ্ছ্বাস ভেসে ওঠে টিভির পর্দায়। সেই থেকেই মূলত সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচারের আলোতে এসেছেন তিনি। সোশ্যাল মিডিয়াতে অনেকের টাইমলাইনে ভাসছে তাঁর ছবি।

 

আনন্দবাজারের প্রতিবেদন অনুসারে জানা যায়, ওয়াজমা বয়স ২৮ বছর। তিনি আফগানিস্তানের হলেও কর্মসূত্রে দুবাইয়ে থাকেন। দুবাইয়ের একটি প্রসাধনী সংস্থার মালিক এই আফগান তরুণী। এ ছাড়া প্রসাধনী সংস্থার মালিক হওয়ার পাশাপাশি দুবাইয়ে পড়াশোনাও চালিয়ে যাচ্ছেন। খেলার প্রতি ভালবাসা থাকায় এশিয়া কাপ চলাকালীন ছুটে আসেন স্টেডিয়ামে।

এ ছাড়া হিন্দি সিনেমার প্রতিও গভীর ভালোবাসা রয়েছে ওয়াজমার। আফগান-সুন্দরীর ইচ্ছা বলিউডে অভিনয় করার। ওয়াজমা এক জন সমাজকর্মী হিসাবেও কাজ করেন। দেশে থাকা বিভিন্ন বৈষম্যের বিরুদ্ধে বহু বার আওয়াজ তুলেছেন তিনি।

 

এশিয়া কাপে তার দল আফগানিস্তান সুপারফোর থেকে বিদায় নিয়েছে। গ্রুপ পর্বে দারুণ করলেও শেষ চারে খুব একটা লড়াই জমাতে পারেনি। শেষ ম্যাচে ভারতের কাছে ১০১ রানে হেরে টুর্নামেন্ট শেষ হয় রশিদ-নবিদের। তবে আফগানিস্তান বিদায় নিলেও ওয়াজমা রয়ে গেছেন মানুষের হৃদয়ে।

x