এ বছর টি-টোয়েন্টিতে ব্যাট হাতে রাজ করেছে যারা

0 72

এই বছর করোনার আঘাতে দীর্ঘদিন বন্ধ ছিল সবধরনের খেলাধুলা। ২০ সালের বাকী আর এক সপ্তাহ। এই সপ্তাহে আর কোনো টি-টোয়েন্টি ম্যাচ নেই। কোভিড-১৯ এর কারণে খুব বেশি ম্যাচ খেলতে পারে নি দলগুলো। বছরের শুরু ও শেষ দিকে কিছু টি-টোয়েন্টি ম্যাচ খেলতে পেরেছে ভারত, অস্ট্রেলিয়া, পাকিস্তানসহ অন্য দলগুলো।

ভারতের অধিনায়ক বিরাট কোহলি ব্যাট হাতে এ বছর কোনো শতকের দেখা না পেলেও অনেকেই ব্যাট হাতে ২০২০ সালেও দাপট দেখিছেন। টি-টোয়েন্টিতে রানের তালিকায় এ বছর সবার শীর্ষে আছেন পাকিস্তানের মোহাম্মদ হাফিজ। ১০ ম্যাচে ৮ ইনিংস ৪১৫ রান করেছেন তিনি। ৮৩ গড়ে রান করা হাফিজের স্ট্রাইক রেট ছিল ১৫২ এর উপরে।

তালিকার দ্বিতীয় স্থানে রয়েছেন ভারতের লুকেশ রাহুল। ১১ ম্যাচে ১০ ইনিংসে তার রান ৪০৪। ৪৪.৮৮ গড়ে রান তোলা রাহুলের স্ট্রাইক রেট ১৪০.৭৬।

তৃতীয় স্থানে রয়েছেন ইংল্যান্ডের ব্যাটসম্যান ডেভিড মালান। ১০ ম্যাচের ১০ ইনিংসে তার সংগ্রহ ৩৯৭ রান। ৪৯.৬২ গড়ে রান করা মালানের স্ট্রাইক রেট ১৪২.২৯।

১০ ইনিংসে ৩৫২ রান করে নিউজিল্যান্ডের টিম সেইফার্ট আছেন চতূর্থ স্থানে। তার গড় ছিল ৫০.২৮ ও স্ট্রাইক ছিল ১৪০.২৩। কাতারের ব্যাটসম্যান কামরান খান ৭ ম্যাচে ৩৩৫ রান করেছেন। তার গড় ছিল ৪৭.৮৫ ও স্ট্রাইক রেট ১৩৫.০৮।

Leave A Reply

Your email address will not be published.