ওয়ানডের ধারাবাহিকতায় টি-টোয়েন্টিতে পরিবর্তন হয়নি: নান্নু

0 129

স্পোর্টস ডেস্ক: ওয়ানডে সিরিজের ধারাবাহিকতা ধরে রাখতেই টি-টোয়েন্টির দল নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করেনি টিম ম্যানেজমেন্ট। উইন্ডিজদের বিপক্ষে সংক্ষিপ্ত ফরম্যাটের সিরিজের জন্যে ১৪ সদস্যের দলটিই সেরা স্কোয়াড। এমনটি জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

নান্নু বলেন, আমাদের ওয়ানডেতে যেসব প্লেয়াররা খেলছে, এখন সবার পারফরম্যান্স ভাল। একটা ধারাবাহিকতা আছে বলে টি-টোয়েন্টি দলে বেশি পরিবর্তন করে নাই। এবং সেই সঙ্গে এই ফরম্যাটে আমরা বেশি অল-রাউন্ডারের দিকে যাওয়ার চেষ্টা করছি।

টেস্ট এবং ওয়ানডের পর এবার অপেক্ষা টি-টোয়েন্টি। যে ফরম্যাটে বিশ্ব সেরা ক্যারিবিয়ানরা। দলটিতে ফিরেছে কিছু অভিজ্ঞ ক্রিকেটার। তবে, এই ফরম্যাটে বাংলাদেশও দলকে নিয়ে বেশি পরীক্ষা-নিরীক্ষা করেনি। ওয়ানডে সিরিজেও দাপট দেখিয়েছে সাকিব-তামিম-মাশরাফিরা। তাই ওয়ানডে সিরিজ জেতা দলটাতে ভরসা রেখেছে টিম ম্যানেজমেন্ট।

১৪ সদস্যের এই দলে তেমন চমক নেই। ওয়ানডে সিরিজের দলটাই প্রায় রেখে দেওয়া হয়েছে টি-টোয়েন্টিতে। ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা যেহেতু টি-টোয়েন্টি খেলেন না, স্বাভাবিকভাবেই তিনি এই দলে থাকবেন না।

টি-টোয়েন্টি দলে নেই ওয়ানডে সিরিজে থাকা ইমরুল কায়েসও। বাংলাদেশ সর্বশেষ টি-টোয়েন্টি সিরিজ খেলেছে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেই, গত আগস্টে। যেটিতে বাংলাদেশ জিতেছিল ২-১ ব্যবধানে। সেই দল থেকে বাদ পড়েছেন সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন ও আবু জায়েদ। সাকিব আল হাসানের নেতৃত্বে ক্যারিবীয়দের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ দলে নতুন করে অন্তর্ভুক্ত হয়েছেন মোহাম্মদ মিঠুন ও সাইফউদ্দিন।

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি শুরু হবে সিলেটেই, ১৭ ডিসেম্বর। ২০ ও ২২ ডিসেম্বর সিরিজের বাকি দুটি ম্যাচ মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে। সিলেটের ম্যাচটি শুরু হবে বিকেল ৪টায় আর মিরপুরে বিকেল ৫টায়।

বাংলাদেশ টি-টোয়েন্টি দল:

সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদউল্লাহ (সহ অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন দাস, মুশফিকুর রহিম, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, নাজমুল ইসলাম অপু, মোহাম্মদ মিঠুন, সাইফউদ্দিন, আবু হায়দার রনি ও আরিফুল হক।

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম/

Leave A Reply

Your email address will not be published.