করোনায় আক্রান্ত হয়ে অবাক হইনি: ব্রাজিলের প্রেসিডেন্ট

0 36

আন্তর্জাতিক ডেস্ক: ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হওয়াতে অবাক হননি বলে মন্তব্য করেছেন। তিনি বলেন, ‘করোনা ভাইরাস বৃষ্টির মতো, এতে সবাই ভিজবে’। এরপরই বলসোনারো বলেন, তার যেসব উপসর্গ, তার সবই মৃদু এবং এখন তিনি সম্পূর্ণ সুস্থ।

ব্রাজিলের ডানপন্থী এই প্রেসিডেন্ট মঙ্গলবার (৭ জুলাই) নিজেই করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর নিশ্চিত করেন। এর আগে বলসেনারো করোনা নিয়ে ঠাট্টা করেন এবং তিনি বলেন এটা গুরুতর কিছু না।

প্রথম থেকেই করোনা নিয়ে উদাসীন ছিলেন বলসোনারো। করোনাকে একটি ছোট ফ্লু বলেও আখ্যা দিয়ে করোনার প্রকোপ ঠেকাতে আরোপিত লকডাউনের ঘোর বিরোধি ছিলেন। পাশাপাশি করোনাকালে মাস্ক পরা নিয়েও অনীহা ছিলো। এমনকি তিনি করোনাবিরোধি মিছিলেও যোগদান করেন।

এছাড়া করোনা মহামারি পরিস্থিতির মধ্যে বলসোনারোর সঙ্গে মত বিরোধের কারণে ব্রাজিলের দুই জন স্বাস্থ্যমন্ত্রী ইতোমধ্যেই পদত্যাগ করেছেন। সবশেষ স্বাস্থ্যমন্ত্রী পদত্যাগের পর ৫০ দিনেরও বেশি পার হয়ে গেছে। এখনও দেশটিতে স্বাস্থ্যমন্ত্রীর পদ ফাঁকা।

দেশটিতে করোনায় এখন পর্যন্ত প্রায় ৬৭ হাজার মানুষ মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ১৭ লাখ মানুষ। বিশ্বে আক্রান্ত ও মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে ব্রাজিল। দেশটিতে প্রতিনিয়ত হু হু করে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা।

Leave A Reply

Your email address will not be published.