করোনায় ‘মৃত’ নারী বাড়ি ফিরলেন পায়ে হেঁটে!

0 56

রোজেলিয়া, ৮৫ বছর বয়সী স্প্যানিশ এ নারী করোনায় মারা গেছেন ১০ দিন আগেই। কিন্তু মারা যাওয়ার ১০ দিন পর জীবিত অবস্থায় দিব্যি পায়ে হেঁটে বাড়ি ফিরলেন। তাকে দেখে পরিবারের সবাই অবাক! শনিবার উত্তর স্পেনের এক নার্সিং হোম থেকে তিনি সুস্থ হয়ে ফিরে আসায় তার স্বামী আনন্দে আত্মহারা। রবিবার স্পেনের একটি পত্রিকায় প্রকাশিত খবরের বরাতে এমন চাঞ্চল্যকর তথ্য জানিয়েছে ডয়েচে ভেলে।

রোজেলিয়াকে দেখে তার স্বামী রামন ব্লাঙ্কো নাকি বিশ্বাসই করতে পারছিলেন না যে, সে আবার তার কাছে ফিরে এসেছে। ব্লাঙ্কোও একই নার্সিং হোমে ছিলেন এবং স্ত্রীর মারা যাওয়ার খবর পেয়ে অনেক কান্নাকাটি করেছিলেন।

স্প্যানিশ পত্রিকা লা ভজ ডে জালিসিয়া জানিয়েছে, পরিবারকে জানানো হয়, করোনায় আক্রান্ত রোজেলিয়া ব্লাঙ্কো ১৩ জানুয়ারিতে মারা গেছেন। পরের দিন তার দাফন। করোনার কারণে পরিবারের কেউ সে অনুষ্ঠানে অংশ নিতে পারবেন না।

সান রোজেন্ডো ফাউন্ডেশন পরিচালিত নার্সিং হোমটির বরাতে প্রতিবেদনে বলা হয়েছে, নার্সিং হোমে রোজেলিয়াসহ যাদের কভিড-১৯ ধরা পড়ে তাদের সবাইকে বিশেষ চিকিৎসার জন্য ২৯ ডিসেম্বর অন্য একটি নার্সিং হোমে নিয়ে যাওয়া হয়।

মূলত তাদেরকে স্থানান্তরকালে কাছাকাছি দুই নার্সিং হোম থেকে দুইজন বৃদ্ধাকে স্থানান্তর করে একই রুমে রাখার সময় এই নাম ও পরিচয়ের বিভ্রান্তি ঘটেছে। এর ফলেই জীবিত রোজেলিয়াকে মৃত বলে ঘোষণা করা হয়।

 

Leave A Reply

Your email address will not be published.