করোনায় আরও ৩৩ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১২৩০

0 105


বিডি সংবাদ টোয়েন্টিফোর: নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৩৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১২ হাজার পাঁচজনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরও এক হাজার ২৩০ জন আক্রান্ত হয়েছে। দেশে মোট সাত লাখ ৭৬ হাজার ২৫৭ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে তিন হাজার ৪৪ জন। এ নিয়ে দেশে মোট সাত লাখ ১৫ হাজার ৩২১ জন করোনা থেকে সুস্থ হলো।

আজ মঙ্গলবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৪৫৪টি ল্যাবে ১৪ হাজার ১৮৪টি নমুনা পরীক্ষা করা হয়। এ ছাড়া নমুনা সংগ্রহ হয়েছে ১৪ হাজার ৩২টি। করোনা শনাক্তের হার আট দশমিক ৬৭ শতাংশ। মৃত্যুর হার এক দশমিক ৫৫ শতাংশ। সুস্থতার হার ৯২ দশমিক ১৫ শতাংশ।

 

২৪ ঘণ্টায় নতুন ৩৩ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ২১ জন ও নারী ১২ জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন আট হাজার ৬৯৯ জন ও নারী তিন হাজার ৩০৬ জন। মৃত্যুবরণকারীদের মধ্যে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুইজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে পাঁচজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দশজন ও ষাটোর্ধ্ব ১৬ জন রয়েছেন।

 

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১৯ জন, চট্টগ্রাম বিভাগে সাতজন, রাজশাহী বিভাগে একজন, বরিশাল বিভাগে একজন, সিলেট বিভাগে তিনজন ও রংপুর বিভাগে দুইজন।

 

সরকারি হাসপাতালে ২১ জন ও বেসরকারি হাসপাতালে ১০ জন মৃত্যুবরণ করেছেন। এ ছাড়া বাসায় মৃত্যুবরণ করেছেন দুজন।

 

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওই বছরের ১৮ জুন তিন হাজার ৮০৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার মধ্যে দিয়ে লাখ ছাড়িয়েছিল করোনার রোগী। সেদিন পর্যন্ত মোট শনাক্ত ছিল এক লাখ দুই হাজার ২৯২ জন। এ ছাড়া দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ।

 

Leave A Reply

Your email address will not be published.

x