করোনায় আরও ৪১ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১৮২২

0 143

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৪১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১১ হাজার ৭৯৬ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরও এক হাজার ৮২২ জন আক্রান্ত হয়েছে। দেশে মোট সাত লাখ ৬৯ হাজার ১৬০ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে তিন হাজার ৬৯৮ জন। এ নিয়ে দেশে মোট সাত লাখ দুই হাজার ১৬৩ জন করোনা থেকে সুস্থ হলেন।

আজ বৃহস্পতিবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৪২৮টি ল্যাবে ২১ হাজার ৮২২টি নমুনা পরীক্ষা করা হয়। এ ছাড়া নমুনা সংগ্রহ হয়েছে ২১ হাজার ৫৮৫টি। করোনা শনাক্তের হার ৮ দশমিক ৪৪ শতাংশ। মৃত্যুর হার এক দশমিক ৫৩ শতাংশ। সুস্থতার হার ৯১ দশমিক ২৯ শতাংশ।

 

২৪ ঘণ্টায় নতুন ৪১ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ২২ জন ও নারী ১৯ জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন আট হাজার ৫৬৬ জন ও নারী তিন হাজার ২৩০ জন। মৃত্যুবরণকারীদের মধ্যে ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুইজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৫ জন ও ষাটোর্ধ্ব ২৪ জন রয়েছেন।

 

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ২০ জন, চট্টগ্রাম বিভাগে ১৪ জন, রাজশাহী বিভাগে দুইজন, খুলনা বিভাগে একজন, বরিশাল বিভাগে দুইজন, সিলেট বিভাগে দুইজন রয়েছেন। সরকারি হাসপাতালে ২৬ জন ও বেসরকারি হাসপাতালে ১৪ জন মৃত্যুবরণ করেছেন। এ ছাড়া বাসায় মৃত্যুবরণ করেছেন একজন।

 

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওই বছরের ১৮ জুন তিন হাজার ৮০৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার মধ্যে দিয়ে লাখ ছাড়িয়েছিল করোনার রোগী। সেদিন পর্যন্ত মোট শনাক্ত ছিল এক লাখ দুই হাজার ২৯২ জন। এ ছাড়া দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ।

 

Leave A Reply

Your email address will not be published.

x