করোনায় বগুড়ার পল্লী উন্নয়ন একাডেমীর মহাপরিচালক আমিনুল ইসলামের মৃত্যু

0 116

দীপক সরকার, বগুড়া প্রতিনিধি: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অতিরিক্ত সচিব ও বগুড়া পল্লী উন্নয়ন একাডেমির মহাপরিচালক (ডিজি) মো. আমিনুল ইসলাম ইন্তেকাল করেছেন(ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। ডিজির মৃত্যু খবরটি আরডিএ’র পরিচালক (প্রশাসন) আব্দুস সামাদ নিশ্চিত করেছেন।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

এর আগে মহাপরিচালক আমিনুল ইসলাম ২২ জন বগুড়ার টিএমএসএস- রফাতুল্লাহ হাসপাতালে  নমুনা দেন। পর দিন নমুনা পরীক্ষায় তার শরীরে করোনা শনাক্ত হয়। এরপর তিনি আরডিএ সেন্টারে নিজের বাংলোতে আইসোলেশনে যান। কিন্তু শারীরিক অবস্থার অবনতি হলে গত ২৯ জুন তাকে রামেক হাসপাতালে ভর্তি করা হয়।

এরপর ১১ জুলাই শনিবার সকাল ৯টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ইন্তেকাল করেছেন তিনি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৮ বছর। তিনি স্ত্রী ও দুই ছেলে সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বিসিএস অষ্টম ব্যাচের প্রশাসন ক্যাডারের কর্মকর্তা আমিনুল ইসলাম এর আগে নাটোর সদরের উপজেলা নির্বাহী কর্মকর্তা, সিরাজগঞ্জের জেলা প্রশাসক, খাদ্য মন্ত্রণালয়ের উপসচিব, রাজশাহী বিভাগীয় কমিশনারের স্থানীয় সরকার বিভাগের পরিচালক এবং রাজশাহী বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনারের দায়িত্বে ছিলেন। গত ২০১৯ সালের ৬ ফেব্রুয়ারিতে তিনি বগুড়া পল্লী উন্নয়ন একাডেমিতে (আরডিএ) মহাপরিচালক হিসেবে যোগদান করেন।

ডিজি হিসেবে আমিনুল ইসলাম চলতি বছরের জুনে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের “নিয়ন্ত্রণাধীন দপ্তর/সংস্থা” ক্যাটাগরিতে “শুদ্ধাচার পুরষ্কার” অর্জন করেন। তিনি সামাজিক আন্দোলন স্কাউটিং কার্যক্রমের সঙ্গে নিবিড়ভাবে যুক্ত ছিলেন। স্কাউটস এর একজন লিডার ট্রেনার ছিলেন তিনি। স্কাউটসের ন্যাশনাল সার্টিফিকেট এ্যাওয়ার্ড, মেডেল অব মেরিট, বার টু দ্যা মেডেল, প্রধান জাতীয় কমিশনার এ্যাওয়ার্ড অর্জন করেছেন। আমিনুল ইসলাম বিগত পাঁচ বছর যাবত বাংলাদেশ স্কাউট রাজশাহী অ লের আ লিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

মৃত আমিনুল ইসলামের গ্রামের বাড়ি পাবনায়। তার স্ত্রী ও দুই ছেলে রাজশাহীতে বসবাস করেন। মরহুমের নামাজে যানাজা বিকাল সাড়ে ৩টায় তার কর্মস্থল পল্লী উন্নয়ন একাডেমী বগুড়ায় অনুষ্ঠিত হয়। পরিবারের ইচ্ছে অনুযায়ী তার মরদেহ গ্রামের বাড়ি পাবনায় স্বাস্থ্যবিধি মেনে দাফন কর হবে বলে জানানো হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.

x