করোনায় রেকর্ড ১১২ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৪২৭১

0 97

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ১১২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১০ হাজার ৪৯৭ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরও চার হাজার ২৭১ জন আক্রান্ত হয়েছে। দেশে মোট সাত লাখ ২৩ হাজার ২২১ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ছয় হাজার ৩৬৪ জন। এ নিয়ে দেশে মোট ছয় লাখ ২১ হাজার ৩০০ জন করোনা থেকে সুস্থ হলো।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

আজ সোমবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ২৬০টি ল্যাবে ২৪ হাজার ১৫২টি নমুনা পরীক্ষা করা হয়। এ ছাড়া নমুনা সংগ্রহ হয়েছে ২৪ হাজার ২১২টি।

 

২৪ ঘণ্টায় নতুন ১১২ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ৭৫ জন ও নারী ৩৭ জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন সাত হাজার ৭৬৯ জন ও নারী দুই হাজার ৭২৮ জন।

 

এ ছাড়া মৃত্যুবরণকারীদের মধ্যে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১০ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২৬ জন ও ষাটোর্ধ্ব ৬৪ জন রয়েছেন।

 

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ৭১ জন, চট্টগ্রাম বিভাগে ১৯ জন, রাজশাহী বিভাগে পাঁচজন, খুলনা বিভাগে ১০ জন, বরিশাল বিভাগে একজন, সিলেট বিভাগে তিনজন, রংপুর বিভাগে দুজন ও ময়মনসিংহ বিভাগে একজন। এঁদের মধ্যে হাসপাতালে ৯৭ জন ও বাড়িতে তিনজন মারা গেছে। হাসপাতোলে মৃত অবস্থায় আনা হয় একজনকে।

 

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওই বছরের ১৮ জুন তিন হাজার ৮০৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার মধ্যে দিয়ে লাখ ছাড়িয়েছিল করোনার রোগী। সেদিন পর্যন্ত মোট শনাক্ত ছিল এক লাখ দুই হাজার ২৯২ জন। এ ছাড়া দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ।

 

Leave A Reply

Your email address will not be published.

x