করোনায় ৩০ জনের মৃত্যু, শনাক্ত ১২৭২ জনের

0 126
করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত ব্যক্তির সংখ্যা বেড়েই চলেছে। চিকিৎসা নিয়ে সুস্থও হচ্ছেন অনেকে। ছবিটি আজ সোমবার রাজধানীর মহাখালীর ডিএনসিসি ডেডিকেটেড কোভিড হাসপাতাল থেকে তোলা। ছবি : ফোকাস বাংলা

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৩০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১২ হাজার ২১১ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরও এক হাজার ২৭২ জন আক্রান্ত হয়েছে। দেশে মোট সাত লাখ ৮২ হাজার ১২৯ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে এক হাজার ১১৫ জন। এ নিয়ে দেশে মোট সাত লাখ ২৪ হাজার ২০৯ জন করোনা থেকে সুস্থ হলো।

আজ মঙ্গলবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৪৬৬টি ল্যাবে ১৬ হাজার ৮৫৫টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ১৭ হাজার ৬৭৫টি।

 

২৪ ঘণ্টায় নতুন ৩০ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ১৪ জন ও নারী ১৬ জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন আট হাজার ৮৩৪ জন ও নারী তিন হাজার ৩৭৭ জন। এ ছাড়া মৃত্যুবরণকারীদের মধ্যে ৩১ থেকে ৪০ বছরের নিচে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ছয়জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে সাতজন ও ষাটোর্ধ্ব ১৬ জন রয়েছেন।

 

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১৫ জন, চট্টগ্রাম বিভাগে আটজন, রাজশাহী বিভাগে দুইজন, সিলেট বিভাগে দুইজন, রংপুর বিভাগে একজন ও ময়মনসিংহ বিভাগে দুইজন। এ ছাড়া সরকারি হাসপাতালে ১৮ জন ও বেসরকারিতে ১০ জন মৃত্যুবরণ করেছেন। বাসায় মৃত্যুবরণ করেছেন দুইজন।

 

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওই বছরের ১৮ জুন তিন হাজার ৮০৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার মধ্যে দিয়ে লাখ ছাড়িয়েছিল করোনার রোগী। সেদিন পর্যন্ত মোট শনাক্ত ছিল এক লাখ দুই হাজার ২৯২ জন। এ ছাড়া দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ।

 

Leave A Reply

Your email address will not be published.

x