করোনা পরিস্থিতি নিয়ে রাজশাহী জেলা প্রশাসনের প্রতিবেদন

0 59

প্রেস রিলিজ : করোনা পরিস্থিতির সর্বশেষ অবস্থা নিয়ে প্রতিবেদন প্রকাশ করেছে রাজশাহী জেলা প্রশাসন। প্রতিবেদনে জেলার করোনা পরিস্থিতির সর্বশেষ অবস্থা ও সৃষ্ট পরিস্থিতি মোকাবিলায় গৃহীত বিভিন্ন পদক্ষেপ প্রকাশ করা হয়।
জেলা প্রশাসন প্রকাশিত এক প্রেস রিলিজে প্রাপ্ত প্রতিবেদন অনুযায়ী, করোনা পরিস্থিতি মোকাবিলায় রাজশাহীতে এখন পর্যন্ত ৪ লাখ ৩৬ হাজার ১৭১টি কর্মহীন ও অসহায় পরিবারে ৩,৮৯৬ মে. টন এর বেশি খাদ্যসামগ্রী এবং ১ কোটি ৭৫ লাখ ৫৪ হাজার ৯০৪ নগদ (টাকা) অর্থ সহায়তা দেয়া হয়েছে। প্রতিবেদনে জানা যায়, করোনা পরিস্থিতি মোকাবিলায় এ মুহুর্তে জেলা প্রশাসনের নিকট আরও ৫০ মে. টন এর বেশি খাদ্যসামগ্রী ও ৯ লাখ নগদ অর্থ মজুত রয়েছে।
প্রতিবেদনে বলা হয়, রাজশাহীতে এ পর্যন্ত ২০ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন আরও ১ জন । ইতোমধ্যে আক্রান্ত ৬ জন সুস্থ হয়েছেন।
বর্তমানে আক্রান্তদের মধ্যে ৮ জন হোম, ৩ জন প্রাতিষ্ঠানিক ও ২ জন পুলিশ হাসপাতালে আইসোলেশনে রয়েছেন। এ যাবত আইসোলেশনে থাকা অবস্থায় ১ জন মৃত্যুবরণ করেছেন। জেলায় এ পর্যন্ত ১,৭৮২ জনকে হোম কোয়ারেন্টাইন করা হয়েছে। এ পর্যন্ত মোট ১,৭৩৬ জনকে হোম কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র প্রদান করা হয়েছে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়।
এ ছাড়া করোনা ভাইরাস প্রতিরোধে সামাজিক দুরত্ব নিশ্চিতে এবং অসাধু বিক্রেতা বা ব্যবসায়ী কর্তৃক নিত্যপ্রয়োজনীয় দ্রব্য মূল্যের বৃদ্ধি রোধে জেলা প্রশাসনের বিভিন্ন অভিযান অব্যাহত রয়েছে বলে প্রতিবেদনে জানা যায়।

Leave A Reply

Your email address will not be published.

x