কারা জিতবেন ইউরোর শিরোপা?

0 ৩৫
ছবি : উয়েফা

ইউরোর নকআউট পর্ব শুরু হয়েছে আরও আগেই। শেষ ১৬ থেকে দল কমে এখন আটটি। এই আট দল নিয়ে আগামীকাল শুক্রবার (৬ জুলাই) থেকে শুরু হবে ইউরোর কোয়ার্টার ফাইনাল। যেখানে হৃদয় ভাঙবে আরও চারটি দলের। তার আগে কারা হতে পারেন এবারের আসরে চ্যাম্পিয়ন, কার সম্ভাবনা কতটুকু, তা নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে অপ্টা অ্যানালিস্ট। তাদের সুপার কম্পিউটার জানিয়েছে সম্ভাবনার বিষয়টি।

ফুটবলের পরিসংখ্যান নিয়ে কাজ করা অপ্টা আজ তাদের প্রতিবেদনে জানায়, এবার এখন পর্যন্ত সবচেয়ে বেশি সম্ভাবনা ইংল্যান্ডের। তাদের মতে, ইউরো ২০২৪ জেতার ক্ষেত্রে ইংলিশরা এগিয়ে। শতাংশের হিসোবে যা ১৯.৯। এরপরই আছে ফ্রান্সের নাম। সর্বশেষ বিশ্বকাপের রানার্সআপ ফরাসিদের বেলায় অপ্টার বাজি ১৯.১ শতাংশ।

সম্ভাবনার বিচারে স্বাগতিক জার্মানিকে রাখা হয়েছে তিনে। ১২.৪ শতাংশ নিয়ে তারা আছে ইংল্যান্ড ও ফ্রান্সের পরে। কোয়ার্টার ফাইনালে স্পেনের প্রতিপক্ষ জার্মানি। অপ্টার সুপার কম্পিউটার বলছে স্প্যানিশদের সম্ভাবনা ৯.৬ শতাংশ। কোয়ার্টার ফাইনালে থাকা আরও দুটি দল পর্তুগাল ও নেদারল্যান্ডসের সম্ভাবনা যথাক্রমে ৯.২ ও ৫.১ শতাংশ। যদিও, পর্তুগালের প্রতিপক্ষ ফ্রান্স। ডাচরা খেলবে তুর্কির বিপক্ষে।

পরদিন শনিবার তৃতীয় কোয়ার্টার-ফাইনালে সুইজারল্যান্ড খেলবে ইংল্যান্ডের বিপক্ষে। ডুসেলডর্ফ বাংলাদেশ সময় রাত ১০টায় শুরু হবে ম্যাচটি। কোয়ার্টার ফাইনালের শেষ ম্যাচে নেদারল্যান্ডসের মুখোমুখি হবে তুরস্ক। বার্লিনের অলিম্পিক স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় শনিবার দিনগত রাত ১টায়।

Leave A Reply

Your email address will not be published.