কাশ্মিরে মানবাধিকার পুরোপুরি লঙ্ঘিত হচ্ছে: মমতা

0 104

ভারত-পাকিস্তান ডেস্ক: কাশ্মির ইস্যুতে বিজেপি শাসিত ভারত সরকারকে আক্রমণ করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সোমবার (১৯ আগস্ট) ‘বিশ্ব মানবিকতা দিবস’ উপলক্ষে টুইট করেন মমতা। এতে তিনি লিখেন, কাশ্মিরের মানুষদের অধিকার পুরোপুরি ভাবে লঙ্ঘন করা হচ্ছে। মমতার এমন টুইটে সমালোচনা শুরু করেছে বিজেপি।

সোমবার সকাল ৭টা ২ মিনিটে করা টুইটে মতা লিখেন, ‘আজ বিশ্ব মানবিকতা দিবস। কাশ্মিরের মানুষদের অধিকার পুরোপুরি ভাবে লঙ্ঘিত হচ্ছে। আমরা সবাই কাশ্মিরের মানবাধিকার ও শান্তির জন্য প্রার্থনা করি।’

তিনি আরও লিখেন, ‘মানবাধিকার রক্ষা আমার হৃদয়ের অত্যন্ত কাছের বিষয়। ১৯৯৫ সালে মানবাধিকার লঙ্ঘন এবং লক-আপে মৃত্যুর প্রতিবাদে আমি ২১ দিন রাস্তায় নেমে আন্দোলন করেছি। আজ বিশ্ব মানবিকতা দিবস ।কাশ্মিরের মানুষদের অধিকার পুরোপুরিভাবে লঙ্ঘন করা হচ্ছে। আমরা সবাই কাশ্মি রের মানবাধিকার ও শান্তির জন্য প্রার্থনা করি। ’

৩৭০ ধারা বাতিল করে স্বায়িত্বশাসিত জম্বু কাশ্মিরকে কেন্দ্রশাসিত অঞ্চলে পরিণত করার বিপক্ষে তখনই কথা বলেছিলেন তৃণমূল কংগ্রেস নেত্রী। জম্বু-কাশ্মিরের সাবেক দুই মুখ্যমন্ত্রী ওমর আব্দুল্লাহ ও মেহবুবা মুফতিকে আটকের তীব্র নিন্দা করেছিলেন তিনি।

Leave A Reply

Your email address will not be published.

x