কুড়িগ্রামের রৌমারী বিনামূল্যে ১ হাজার প্রান্তিক কৃষকের মাঝে সারবীজ তিরণ করা হয়

২৯৬

মাজহারুল ইসলাম, রৌমারী কুড়িগ্রাম প্রতিনিধি: রৌমারী উপজেলার ১ হাজার প্রন্তিক কৃষকদের বিনা মূল্যে ৫ কেজি আউশ বীজ ও ২০ কেজি সার দেওয়ার শুভ উদ্বোধন করা হয়। বীজ সার বিতরণের সময় প্রধান অতিথি হিসেবে উপস্তিতি ছিলেন উপজেলা চেয়ারম্যান শেখ আব্দুল্লাহ, উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুল ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা কাইয়ুম চৌধরী, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা শাহাদাত হোসেন, উপজেলা প্রেসক্লাবের সিনিউর সহসভাপতি মাজহারুল ইসলাম,সুবিধা ভোগী উপজেলার প্রান্তিক কৃষকরাও এসময় উপস্তিতি ছিলেন।

শুভ উদ্বোধন কালে কৃষি কর্মকর্তার বক্তব্যে বলেন বীজ সরকার দিচ্ছেন কৃষকদের সুবিধার্থে কিন্ত অনেকেই আবাদ না করেই বিক্রি করেন এটি হবেনা থিং। বীজ বোপন করতে হবে আর যদি জানতে পারি বীজ না বোপন না করে বিক্রয় করছেন তাহলে আইনী ব্যবস্তা নেয়া হবে।

একইভাবে উপজেলা চেয়ারম্যান শেখ আব্দুল্লাহ কৃষকদের বলেন আপনার যদি বীজের প্রয়োজন না হয় নিবেন না। যার প্রয়োজন আছে সেই এই বীজ নিবেন থিং। এমন বক্তব্যের শেষে প্রান্তিক কৃষকদের হাতে আউশ ধানের বীজ তুলে দেওয়া হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুল ইসলাম বলেন কৃষি বান্দব সরকার আপনাদের সুখ দুঃখে পাশে আছে বলেই আজ বিনামূল্যে সারবীজ পাচ্ছেন কৃষকরা।

Comments are closed.