কুড়িগ্রামের রৌমারী শারদীয় দুর্গা পূজা উদযাপন উপলক্ষে প্রস্ততি মূলক সভা অনুষ্ঠিত

15

মাজহারুল ইসলাম,রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি: সারাদেশের ন্যায় পূজামন্ডপে নিরাপত্তা জোরদারের লক্ষে রৌমারী উপজেলা প্রশাসনের উদ্যোগে হিন্দু ফোরামদের নিয়ে প্রস্ততি মূলক সভা করা হয়। কিছুদিনের মধ্যেই অনুষ্ঠিত হতে যাচ্ছে হিন্দু সম্প্রদায়ের, সবচেয়ে বড় অন্যতম ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা শুধু রৌমারীতে নয়,পৃথিবীর সব বাংলা ভাষাভাষি হিন্দু সম্প্রদায়ের মানুষদের কাছে শারদীয় দুর্গাপূজা বড় একটি ধর্মীয় উৎসব। দেশের গ্রামগঞ্জে সর্বত্র পারিবারিক কিংবা সার্বজনীন দুর্গাপূজা অনুষ্ঠিত হবে।

তারই ধারাবাহিকতায় কুড়িগ্রামের রৌমারী উপজেলায় ৮টি পূজা মন্ডব রয়েছে। এই ৮টিতেই নিরাপত্তা জোরদার করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আল ইমরান। সাধারণত ষষ্ঠীতে দেবীর বোধন তথা পূজা শুরু হয় এবং দশমীতে বিসর্জনের মধ্য দিয়ে পূজা শেষ হয়ে থাকে। দুর্গাপূজায় ষষ্ঠী থেকে দশমী- পরিবার-পরিজনের সঙ্গে মনের আনন্দে মিলিত হবেন সেদিন।

আয়োজনে উপজেলা প্রশাসন রৌমারী কুড়িগ্রাম। প্রস্ততি আলোচনা সভাটি উপজেলা হলরুমে শুরু হয় সকাল এগারোটা দিকে শেষ হয় একটার সময়।

এতে সভাপত্বি করে উপজেলা নির্বাহী কর্মকর্তা আল ইমরান,বিশেষ অথিতি হিসাবে উপস্তিতি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মোজাফ্ফর হোসেন,মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আকতার সৃতি, রৌমারী থানা ইনর্চাজ মোনতাছের বিল্লাহ, হিন্দ সম্প্রদায়ের উপজেলা সভাপতি প্রদিব বাবুসহ সকল দপ্তরের কর্মকর্তারাও উপস্তিত থেকেই আলোচনা শেষে হয়।

x