কৃষক আন্দোলন সমর্থন: ব্রিটিশ অভিনেত্রীকে ধর্ষণ ও খুনের হুমকি

0 98

ভারতে চলমান বিতর্কিত কৃষি আইন নিয়ে সৃষ্ট আন্দোলনে কৃষকদের সমর্থন করার পর থেকেই ধর্ষণের হুমকি পাচ্ছেন ব্রিটিশ অভিনেত্রী জামিলা জামিল। ব্রিটিশ অভিনেত্রী জামিলা প্রথম থেকেই কৃষক আন্দোলন নিয়ে সরব আছেন। আর তাতেই তার কাছে আসতে শুরু করে ধর্ষণ ও খুনের হুমকি।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

 

শুক্রবার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা একটি পোস্টে জামিলা লিখেছেন, ভারতের কৃষকদের আন্দোলন নিয়ে বিগত কয়েক মাসে যা হচ্ছে সে সম্পর্কে কথা বলেছি। কিন্তু যতবার আমি এই বিষয়টি নিয়ে কথা বলেছি আমার কাছে ধর্ষণ ও খুনের হুমকি এসেছে। যারা আমাকে এই ধরনের মেসেজ পাঠাচ্ছেন, তারা মনে রাখুন যে আমি একজন মানুষ যার সহ্যের কিছু সীমা রয়েছে।

 

তিনি আরো লেখেন, আমি অবশ্যই ভারতের কৃষকদের পাশে রয়েছি। যারা অধিকারের জন্য প্রতিবাদ করছেন তাদের পাশে রয়েছি।

 

এদিকে ভারতের কেন্দ্র থেকে বিবৃতি প্রকাশ করে বলা হয়েছে, সেলিব্রেটিরা যাতে বিষয়টি সম্পর্কে জেনে বুঝে কথা বলেন। না হলে মানুষের কাছে ভুল বার্তা পৌঁছাবে বলে আশঙ্কা করছে দেশটির সরকার।

 

তবে ইতিমধ্যেই কৃষক আন্দোলনের সমর্থনে বহু আন্তর্জাতিক ব্যক্তিত্ব কথা বলেছেন। পপ তারকা রিহানা কৃষকদের সমর্থনে কথা বলার পরেই বিশ্বব্যাপী এ বিষয়টি নিয়ে আলোচনা শুরু হয়। পরিবেশ আন্দোলন কর্মী গ্রেটা থুনবার্গও সমর্থন হয়েছেন। এদিকে কৃষক আন্দোলন নিয়ে কথা বলেছেন অস্কারজয়ী তারকা সুজান সারান্ডন। সম্প্রতি এক প্রশ্নের জবাবে কৃষকদের অধিকার নিয়ে কথা বলেছিলেন সালমান খানও।

 

Leave A Reply

Your email address will not be published.

x