কেমন হবে বাংলাদেশের একাদশ?

0 295

স্পোর্টস ডেস্ক: টেস্ট র‌্যাঙ্কিংয়ে পেছনে থাকা জিম্বাবুয়ের কাছে ঘরের মাটিতে হারের পর এখন সিরিজ বাঁচানোয় মন দিয়েছে টিম টাইগারস। প্রথম ম্যাচের ব্যর্থতা ভুলে মিরপুরে ঘুরে দাঁড়াতে চায় স্টিভ রোডসের শিষ্যরা। সে অনুযায়ী প্রস্তুতিও চলছে দাঁত কামড়ে।

তবে রবিবার শুরু হতে যাওয়া সিরিজের দ্বিতীয় তথা শেষ টেস্টের আগে টাইগারভক্তদের মনে একটি প্রশ্ন কিন্তু ঘুরেফিরেই উঁকি দিচ্ছে। আর সেটি হচ্ছে- মিরপুর টেস্টে কেমন একাদশ নিয়ে মাঠে নামবে বাংলাদেশ?

একটু সহজ করে ব্যাখ্যা করতে গেলে, এশিয়া কাপে ওয়ানডে অভিষেক হওয়া নাজমুল হোসেন শান্ত বারবার সুযোগ পেয়েও নিজেকে প্রমাণ করতে পারছেন না। এশিয়া কাপের ব্যর্থতা ভুলতেই শান্তকে জিম্বাবুয়ের বিপক্ষে সাদা পোশাকে সুযোগ দেয়া হয়েছিল। এখানেও ফ্লপ। ফলে তার জায়গাটি নিতে পারে মোহাম্মদ মিঠুন।

আর মিরপুরের উইকেট বরাবরই একটু স্লো। তাই বলে স্পিনার বাড়াবে না হয় টিম ম্যানেজম্যান্ট। বরং নাজমুল ইসলাম অপুর জায়গায় একাদশে জায়গা করে নিতে পারেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান।

আরও একটি জায়গা নিয়ে বিচার-বিশ্লেষণ হতে পারে। সেটি হচ্ছে আবু জায়েদ রাহি ও শফিউলের মধ্যে। এই দুই পেসারের মধ্যে কাকে মিরপুরে খেলানো হবে এটিতেও আপাতত চমক রাখতে চাইছে বিসিবি।

অতএব মিরপুর টেস্টে বাংলাদেশের সম্ভাব্য একাদশটি হতে পারে এরকম:
ইমরুল, লিটন, মুমিনুল, মিঠুন, মাহমুদউল্লাহ, মুশফিক, আরিফ, মেহেদী মিরাজ, তাইজুল, মোস্তাফিজ, শফিউল/আবু জায়েদ

উল্লেখ্য, সিলেটের মাঠে টেস্ট অভিষের স্মৃতিটা তিক্ততায় ডুবিয়ে সিরিজের প্রথম টেস্টে জিম্বাবুয়ের কাছে বড় ব্যবধানে হারে মাহমুদউল্লার দল। তাই দ্বিতীয় টেস্টে জয় নিশ্চিত করে অন্তত ড্রয়ের সান্ত্বনা পেতে চায় বাংলাদেশ।

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম/

Leave A Reply

Your email address will not be published.