কোচ ল্যাঙ্গারকেও বিশ্রাম দিয়েছে অস্ট্রেলিয়া

45
কোচ জাস্টিন ল্যাঙ্গারের সঙ্গে ডেভিড ওয়ার্নার। ছবি : সংগৃহীত

আগামী মাসে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। এই সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। সিরিজকে সামনে রেখে ডেভিড ওয়ার্নার ও মিচেল মার্শ ছাড়া প্রধান কোচ জাস্টিন ল্যাঙ্গারকেও বিশ্রাম দেওয়া হয়েছে।

দলে ফিরেছেন বেন ম্যাকডারমট, ট্রাভিস হেড, ময়েসিস হেনরিকস ও ঝাই রিচার্ডসন। ইনজুরি থেকে সুস্থ হয়ে দলে ফিরেছেন পেসার জশ হ্যাজেলউড।

ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েসবাইটের খবরে জানা গেছে, মার্চে পাকিস্তান সফরের কথা মাথায় রেখেই ওয়ার্নার, মার্শ ও কোচ ল্যাঙ্গারসহ অন্যান্য কোচিং স্টাফদের বিশ্রাম দেওয়া হয়েছে। ল্যাঙ্গার না থাকায় শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে কোচের দায়িত্ব পালন করবেন অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড। সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী অস্ট্রেলিয়া দলের সদস্য ছিলেন ওয়ার্নার-মার্শ।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ সফরের দলে ছিলেন হেনরিকস। কিন্তু বিশ্বকাপের দলে সুযোগ হয়নি তাদের। ২০১৮ সালে অভিষেকের পর সর্বশেষ বাংলাদেশ সফরে টি-টোয়েন্টি খেলেছিলেন ম্যাকডারমট।

২০১৮ সালের পর অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি দলে ডাক পেয়েছেন  হেড। ২০১৬ সালে অভিষেকের পর দেশের হয়ে সংক্ষিপ্ত ফরম্যাটে ১৬টি ম্যাচ খেলে ৩১৯ রান করেন হেড।

সিএর প্রধান নির্বাচক জর্জ বেইলি বলেন, ‘এ বছরের শেষের দিকে ঘরের মাঠে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির অংশ হিসেবে এই স্কোয়াড দেওয়া হয়েছে, এখানে একাধিক খেলোয়াড় আছেন, যাদের নিজেদের প্রমাণ করার সুযোগ থাকবে।’

আগামী ১১ ফেব্রুয়ারি থেকে সিডনিতে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু করবে অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কা। সিরিজের পরের চারটি টি-টোয়েন্টি হবে যথাক্রমে ১৩, ১৫, ১৮ ও ২০ ফেব্রুয়ারি। এরপর  ৩ মার্চ থেকে পাকিস্তান সফরে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়া দল : অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), অ্যাস্টন আগার, প্যাট কামিন্স, জশ হ্যাজেলউড, গ্লেন ম্যাক্সওয়েল, ঝাই রিচার্ডসন, ট্রাভিস হেড, ময়েসিস হেনরিকস, জশ ইংলিশ, বেন ম্যাকডারমট, কেন রিচার্ডসন, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, ম্যাথু ওয়েড ও অ্যাডাম জাম্পা।

x