কোটালীপাড়ায় বাল্য বিয়ের হাত থেকে রক্ষা পেল স্কুল ছাত্রী

0 841

 

goগোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জের কোটালীপাড়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তার হস্তক্ষেপে বাল্য বিয়ের হাত থেকে রক্ষা পেল তামান্না খানম (১৩) নামে এক মেধাবী ছাত্রী।

ওই স্কুল ছাত্রী উপজেলার টুটাপাড়া গ্রামের আব্দুল রাজ্জাকের মেয়ে ও কুশলা নেছারিয়া ফাজিল মাদ্রাসার ৮ম শ্রেণীর মেধাবী ছাত্রী।

কোটালীপাড়া থানার পরিদর্শক (তদন্ত) মো: মোস্তাফিজুর রহমান জানান, আজ শুক্রবার উপজেলার টুটাপাড়া গ্রামের আব্দুল রাজ্জাকের মেয়ে তামান্না খানম (১৩) এর সঙ্গে হিরন গ্রামের নূর ইসলাম মুন্সীর ছেলে মামুন মুন্সীর বিয়ের দিন ধার্য ছিল।

সেই উপলক্ষে বাড়ীতে আয়োজন করা হয় বিয়ের। আসতে থাকে আত্মীয় স্বজন ও বড় পক্ষ। তবে এতে বাধ সাধে কোটালীপাড়া উপজেলা প্রশাসন।

বাল্য বিয়ের খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা জিলাল হোসেন ওই মেয়ের বাবা আব্দুল রাজ্জাকের বাড়ী উপস্থিত হয়ে বিয়ে বন্ধ করে দেয়। এতে বাল্য বিয়ে থেকে রক্ষা পায় ওই স্কুল ছাত্রী। পরে বাল্য বিয়ের আয়োজন করার অপরাধে ওই ছাত্রীর মা খুরশিদা বেগমকে এক হাজার টাকা জরিমানা করেন।

গোপালগঞ্জের রঘনাথপুর শাখা উদীচীর ৯ম দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

 গোপালগঞ্জ প্রতিনিধি : নানা আয়োজনের মধ্য দিয়ে গোপালগঞ্জের রঘনাথপুর শাখা উদীচীর ৯ম দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। রঘনাথপুর শাখা উদীচীর কার্যালয়ের সামনে এ সম্মেলন অনুষ্টিত হয়।

 শুক্রবার বেলা ১১ টায় এ সম্মেলনের উদ্বোধন করেন জেলা সিপিবির সভাপতি অধ্যক্ষ মো: আবু হোসেন। উদীচী রঘুনাথপুর শাখার সভাপতি নিভা রানী বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সম্মেলনে প্রধান অতিথি ছিলেন জেলা উদীচীর সভাপতি মোঃ নাজমুল ইসলাম। এসময় রঘুনাথপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সরোজ কান্তি বিশ্বাস, বিভা রানী বিশ্বাস প্রমূখ বক্তব্য রাখেন। আলোচনা সভা শেষে রঘনাথপুর শাখা উদীচীর কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

শোভাযাত্রাটি বিভিন্ন সড়ক ঘুড়ে ওই স্থানে গিয়ে মেষ হয়। পরে সম্মেলনে নিভা রানী বিশ্বাসকে সভাপতি ও শিপ্রা বালাকে সাধারন সম্পাদক করে ২৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

Leave A Reply

Your email address will not be published.