কোপা আমেরিকার আগে চিন্তা কমল আর্জেন্টিনার

0 53

দরজায় কড়া নাড়ছে কোপা আমেরিকা। এই সময় দলের সঙ্গে নেই আর্জেন্টিনার প্রথম পছন্দের গোলরক্ষক ফ্রাঙ্কো আরমানি। করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন তিনি। আরেক গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেসও আজ কলম্বিয়ার বিপক্ষে চোট পেয়েছেন। সবমিলিয়ে কোপা আমেরিকার আগে বেশ চিন্তার ভাঁজ পড়েছিল আর্জেন্টিনার।

কিন্তু সে চিন্তা কিছুটা হলেও স্বস্তি দিয়েছে মার্টিনেসের স্ক্যান রিপোর্ট। তাঁর চোট গুরুতর নয়। ভালো আছেন মার্টিনেস। আর্জেন্টাইন ফুটবলের বিবৃতির বরাদ দিয়ে এমনটাই জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম মুন্ডো আলবেসালেস্তে।

 

আজ বুধবার ম্যাচে ৩৪ মিনিটে চোট পান মার্টিনেস। প্রতিপক্ষের ডিফেন্ডার যাতে হেড নিতে না পারেন, সেজন্য সামনে চলে আসেন মার্টিনেস। কিন্তু, বল ধরতে এসেই আরেকজনের সঙ্গে ধাক্কা লেগে যায় তাঁর। সঙ্গে সঙ্গে মাটিতে পড়ে যান তিনি। পড়ে যাওয়ার সময়েও আরেকবার মাথায় আঘাত পান। ৪০ মিনিটের মাথায় স্ট্রেচারে করে মাঠ ছাড়তে হয় মার্টিনেসকে। দেখে মনে হচ্ছিল, চোট গুরুতর। কিন্তু সেই ভয় আপাতত কেটেছে।

আর্জেন্টিনার আনুষ্ঠানিক টুইটার পেজে মার্টিনেস নিজের সুস্থতার খবর দিয়ে বলেন, ‘আমি এখন ভালো আছি। খুব জোরে আঘাত পেয়েছিলাম। চিকিৎসক দল তাঁদের কাজ করেছেন ঠিকমতো। অবশ্যই আমি খেলতে চেয়েছিলাম, কিন্তু আমাকে মাঠ থেকে নিয়ে যেতে হয়েছিল। কারণ, আমি জ্ঞান হারিয়েছিলাম।’

 

এস্তাদিও মেত্রোপলিতানোয় বাংলাদেশ সময় সকালে অনুষ্ঠিত বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে কলম্বিয়ার সঙ্গে ২-২ গোলে ড্র করেছে আর্জেন্টিনা। আর্জেন্টিনার হয়ে দুই গোল করেন ক্রিস্তিয়ান রোমেরো ও লেয়ান্দ্রো পারেদেস। অন্যদিকে স্বাগতিকদের পক্ষে গোল করেন লুইস মুরিয়েল ও মিগুয়েল বোরহা।

 

বাছাই পর্বে ছয় ম্যাচে তিনটি করে জয় ও ড্রয়ে আর্জেন্টিনার পয়েন্ট ১২। টেবিলের দুই নম্বরে আছে আর্জেন্টিনা। এই তালিকায় সবচেয়ে এগিয়ে ব্রাজিল। ছয় ম্যাচের সবগুলোতে জিতে তাদের পয়েন্ট ১৮। টেবিলের এক নম্বরে আছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নেরা।

 

Leave A Reply

Your email address will not be published.

x