কোভিড : ভারতে টানা চার দিন চার লক্ষাধিক সংক্রমণ

0 99
ভারতে টানা চার দিন চার লক্ষাধিক করোনার সংক্রমণ হয়েছে। ছবি : রয়টার্স

নভেল করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত ভারতে আজ রোববার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় নতুন করে চার হাজার ৯২ জন করোনায় মারা গেছে। দেশটিতে এই সময়ের মধ্যে কোভিড রোগী শনাক্ত হয়েছে চার লাখ তিন হাজার ৭৩৮ জন। ভারতে এ নিয়ে পর পর চার দিন আক্রান্তের সংখ্যা চার লাখের বেশি হলো। বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।

বর্তমানে ভারতে মোট করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে দুই কোটি ২২ লাখ ৯৬ হাজার ৪১৪ জনে। আর, মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে দুই লাখ ৪২ হাজার ৩৬২ জনে।

 

ভারতে বর্তমানে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৩৭ লাখ ৩৬ হাজার ৬৪৮ জন এবং এখন পর্যন্ত দেশটিতে সুস্থ হয়েছে এক কোটি ৮৩ লাখ ১৭ হাজার ৪০৪ জন।

 

ভারতে কোভিড সংক্রমণের হার প্রতিদিন বাড়ছে। গত ২৪ ঘণ্টায় এই সংক্রমণের হার ২১ দশমিক ৬৪ শতাংশ। এখনও পর্যন্ত সে দেশে মোট সংক্রমণের হার ৭ দশমিক ৩৮ শতাংশ।

 

তবে আক্রান্তের সঙ্গে সঙ্গে সুস্থতার সংখ্যাও বেড়েছে। গত ২৪ ঘণ্টায় ভারতে সুস্থ হয়ে উঠেছে তিন লাখ ৮৬ হাজার ৪৪৪ জন। ভারতে এখন পর্যন্ত মোট এক কোটি ৮৩ লাখ ১৭ হাজার ৪০৪ জন সুস্থ হয়ে উঠেছে। এই মুহূর্তে সে দেশে মোট সক্রিয় রোগীর সংখ্যা ৩৭ লাখ ৩৬ হাজার ৬৪৮ জন।

সংবাদমাধ্যম আনন্দবাজার জানিয়েছে, ভারতে সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় নমুনা পরীক্ষা ও টিকাকরণের সংখ্যা বাড়াতে  বলছেন চিকিৎসকেরা। গত ২৪ ঘণ্টায় ভারতে মোট ১৮ লাখ ৬৫ হাজার ৪২৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৩০ কোটি ২২ লাখ ৭৫ হাজার ৪৭১ জনের।

 

এদিকে, ভারতে ১ মে থেকে ১৮ বছর বয়সোর্ধ্বদের জন্য তৃতীয় ধাপে গণটিকাদান কর্মসূচি শুরু করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় ভারতে ২০ লাখ ৯৩ হাজার ১১৯ জনকে টিকা দেওয়া হয়েছে। টিকাকরণ শুরু হওয়ার পর থেকে ভারতে এখন পর্যন্ত ১৬ কোটি ৯৪ লাখ ৩৯ হাজার ৬৬৩ জন টিকা পেয়েছেন।

 

Leave A Reply

Your email address will not be published.

x