কোরবানীর চামড়া সংরক্ষণে নাটোরে বিভিন্ন মাদ্রাসা ও লিল্লাহ বোডিং-এ বিনামূল্যে লবণ বিতরণ

0 ৭৪

নাটোর প্রতিনিধি: আসন্ন ঈদুল আযহার সংগ্রহ করা কোরবানির পশুর চামড়া সংরক্ষণের জন্য বিভিন্ন এতিমখানা, কওমি ও হাফিজিয়া মাদ্রাসা এবং লিল্লাহ বোর্ডিংয়ের প্রতিনিধিদের মাঝে বিনামূল্যে লবণ বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে নাটোরের দত্তপাড়ায় অবস্থিত বিসিক শিল্প নগরীতে এই লবণ বিতরণ করেন জেলা প্রশাসক আবু নাছের ভূঁঞা।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাছুদুর রহমান, বিসিক শিল্প নগরীর উপ ব্যবস্থাপক দিলরুবা দীপ্তি, বিভিন্ন এতিমখানা কওমি ও হাফিজিয়া মাদ্র্রাসা এবং লিল্লাহ বোর্ডিং এর প্রতিনিধিবৃন্দ। এ সময় জেলা প্রশাসক আবু নাছের ভূঁঞা বলেন, ঈদুল আযহা উপলক্ষে কোরবানি দাতারা তাদের পশুর চামড়া বিভিন্ন এতিমখানা, মসজিদ এবং মাদ্রাসায় দান করেন।

যাদের দান করা হয় সে সকল প্রতিষ্ঠান প্রাপ্ত চামড়ায় যথা সময়ে লবণ দিয়ে সংরক্ষণ করে পরবর্তীতে শহরের বনবেলঘড়িয়ায় যে চামড়ার আড়ত রয়েছে সেখানে বিক্রি করতে পারবে। এতে দেশের অর্থনৈতিক পণ্য সংরক্ষণ হবে এবং মাদাসাগুলো লাভবান হবে।

এ ব্যাপারে উপস্থিত বিভিন্ন এতিমখানা, কওমি ও হাফিজিয়া মাদ্র্রাসা এবং লিল্লাহ বোর্ডিং এর প্রতিনিধিরা বলেন, আগে তারা ছাগলের চামড়া ফেলে দিতেন। যেহেতু বিনামূল্যে তাদের এই লবন দেওয়ার ব্যবস্থা করা হয়েছে তাই তারা প্রাপ্ত সকল চামড়া যথা সময়ে লবন দিয়ে সংরক্ষণ করতে পারবেন। পরে সেই সংরক্ষিত চামড়া বিক্রি করেÍার মুনাফা পেয়ে প্রতিষ্ঠান লাভবান হবে।

Leave A Reply

Your email address will not be published.