‘ক্রাইস্টচার্চের হামলার প্রতিশোধ নেবে আইএস’

0 129

আন্তর্জাতিক ডেস্ক: নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে ৫০ মুসল্লি হত্যার ঘটনায় প্রতিশোধ নেয়ার ঘোষণা দিয়েছে জঙ্গি গোষ্ঠী আইএস ( ইসলামিক স্টেট)। সংগঠনটির মুখপাত্র আবু হাসান আল মুহাজির ৪৪ মিনিটের এক অডিও-ভিডিও বার্তায় এ ঘোষণা দেন।

মার্কিন সংবাদমাধ্যম ‘নিউইয়র্ক টাইমস’ এ খবর প্রকাশ করেছে। খবরে বলা হয়, দীর্ঘ ৬ মাস আত্মগোপনে ছিলেন মুহাজির। ওই ঘটনার প্রতিশোধ নেয়ার জন্য ছয় মাসের নীরবতা ভেঙ্গেছেন তিনি।

ওই বার্তায় বলা হয়, দুই মসজিদে গণহত্যার এই দৃশ্য দেখে বোকা মানুষদের এবার জেগে ওঠা উচিত। আর তাদের ধর্মের ওপর এমন হামলার প্রতিশোধ নেয়ার জন্য খিলাফতের (আইএস) সদস্যদের উৎসাহিত করা উচিত।

এতে আরও বলা হয়, সিরিয়ার বাঘিজ, সেখানেও মুসলিমদের হত্যা করা হচ্ছে বোমাসহ পরিচিত অপরিচিত সব গণহত্যার অস্ত্র দিয়ে। মুসলিমদের ওপর এমন গণহত্যার বিরুদ্ধে আমাদের প্রতিরোধ গড়ে তুলতে হবে।

নিউইয়র্ক টাইমস বলছে, সিরিয়ার বাঘিজে যাদের হত্যা করা হচ্ছে তাদের বেশিরভাগই আইএসের যোদ্ধা ও তাদের স্ত্রী-সন্তান।

ইরাক ও সিরিয়ায় বহুমুখী হামলায় একের পর এক ভূমি হারিয়ে এখন প্রায় ভূমিহীন হওয়ার পথে আইএস। শেষ অধ্যুষিত অঞ্চল সিরিয়ার বাঘিজে দেশটির সরকারি বাহিনী ও মার্কিন সমর্থনপুষ্ট বাহিনীর সঙ্গে লড়ছে তারা।

প্রসঙ্গত, গত শুক্রবার (১৫ মার্চ) নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে স্থানীয় সময় দুপুর দেড়টার দিকে আল নুর ও লিনউডের একটি মসজিদে ভয়াবহ সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। এর মধ্যে আল নুর মসজিদে স্বয়ংক্রিয় মেশিনগান দিয়ে ব্যাপক নৃশংসতা চালায় অস্ট্রেলীয় বংশোদ্ভূত ২৮ বছর বয়সী ব্রেন্টন টারান্ট।

১৭ মিনিটের ওই হত্যাযজ্ঞের ঘটনা সরাসরি অনলাইনে প্রচারও করে সে। উভয় ঘটনায় অন্তত ৫০ জন মুসল্লি নিহত হন। আর আহত হন অর্ধশত। এ ঘটনায় শোকে স্তব্ধ গোটা বিশ্ব।

সূত্র: ব্রেকিংনিউজ/

Leave A Reply

Your email address will not be published.