ক্রিকেটারদের দাবির প্রতি ফিকা’র সমর্থন

0 ২৬৭

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশ ক্রিকেটারদের ১১ দফা দাবির প্রতি সমর্থন জানিয়ে বিবৃতি দিয়েছে আন্তর্জাতিক ক্রিকেটারদের সংগঠন ‘ফিকা’। সোমবার (২১ অক্টোবর) দুপুরে মিরপুরে বিসিবি কার্যালয়ে সংবাদ সম্মেলন করে ১১ দফা দাবিতে ধর্মঘটের ডাক দিয়েছেন ক্রিকেটাররা।

আর এসব দাবি না মানা হলে এখন থেকে ক্রিকেট সংশ্লিষ্ট কোনো কার্যক্রমে অংশ নেবেন না তারা। এরই পরিপ্রেক্ষিতে এসব দাবির প্রতি সমর্থন জানিয়ে বিবৃতি দিল ফিকা।

উল্লেখ্য, সোমবার বিকালে ১১ দফা দাবির কথা জানিয়ে ধর্মঘটের ডাক দেন জাতীয় দলের ক্রিকেটাররা। তাদের এ দাবিতে বেতন বাড়ানোসহ প্রথম শ্রেণির ক্রিকেটারদের বিভিন্ন সুযোগ-সুবিধা বাড়ানোর দাবি রয়েছে। অধিনায়ক সাকিব আল হাসান জানান, দাবি না মানা পর্যন্ত সব ধরনের ক্রিকেট কার্যক্রম থেকে দূরে থাকবেন তারা। এমতাবস্থায় বেশ অস্থিতিশীলতাই দেখা দিয়েছে বাংলাদেশের ক্রিকেটে।

ক্রিকেটারদের ধর্মঘটের ঘোষণায় উদ্ভূত পরিস্থিতিতে আজ জরুরি বৈঠক ডাকে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বৈঠক শেষে সংবাদ সম্মেলনে ক্রিকেটারদের আচরণ ও ধর্মঘটে বিস্ময় প্রকাশ করেছেন পাপন। তিনি আর্থিক কারণে আন্দোলনে যুক্তি খুঁজে পাচ্ছেন না বলে জানান। এছাড়া আন্দোলনকে ষড়যন্ত্রের অংশ হিসেবে দেখছেন পাপন। কিছুদিন পর সব প্রকাশ করা হবে বলেও মন্তব্য করেন তিনি। এ সময় ক্রিকেটারদের সব দাবি মেনে নেয়ার কথাও বলেন তিনি।

Leave A Reply

Your email address will not be published.