ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ দ্রুত সংস্কার এবং পানি বন্দীদের আশ্রয় ও খাদ্যের দাবিতে পানি কমিটির সংবাদ সম্মেলন

0 22

ইমদাদুল হক,পাইকগাছা,খুলনা: পাইকগাছার দেলুটি ইউনিয়নে আম্ফান ও আম্ফান পরবর্তী জোয়ারের পানিতে ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ দ্রুত সংস্কার এবং পানি বন্দীদের আশ্রয় ও খাদ্যের দাবিতে উপজেলা পানি কমিটি সংবাদ সম্মেলন করেছেন।  রবিবার ১১ টায় উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে ভবনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন দেলুটি ইউনিয়ন বাসীর পক্ষে শিক্ষক সুকৃতি মোহন সরকার। 

 

এসময় তিনি লিখিত বক্তব্যে বলেন, দেলুটি ইউনিয়নটি দ্বীপ বেষ্টিত। এ ইউনিয়নে ৪টি পোল্ডারে  বিভক্ত করা হয়েছে। ৬০ এর দশকে  নির্মিত  বেড়িবাঁধ গুলি নাজুক অবস্থায় রয়েছ। কিন্তু পানি উন্নয়ন বোর্ডের উদাসীনতা, ঝড়, বর্ষা এবং উচ্চ জোয়ারের প্রভাবে বেড়িবাদ উপচে প্রতিবছর চিংড়িঘের, ধান, তরমুজের, আবাদ প্লাবিত হয়ে কোটি টাকার ক্ষতি হয়। আশ্রায়হীন হয়ে পড়ে শত শত পরিবার।

 

বর্তমানে ইউনিয়নের গেউয়াবুনিয়া, চকরিবকরীও মধুখালী সমগ্র এলাকা পানিতে বন্দি রয়েছে। তাদের থাকা খাওয়া টয়লেট, জ্বালানি, ঔষধ, ইত্যাদি সমস্যায় দিশেহারা। আগামী বছরের মধ্য ক্ষতিগ্রস্ত পরিবার গুলোর কোন আয়ের উৎস নাই। বিধায় খাবার সহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্য সহাতা অত্যান্ত আবশ্যক।

 

সবমিলিয়ে এলাকায় ৩০হাজার মানুষের মনে আতঙ্ক বিরাজ করছে। অনতিবিলম্বে নতুন বেড়িবাঁধ নির্মাণ করে ইউনিয়ন বাসিকে বাঁচানোর জন্য সংবাদ সম্মেলনের মাধ্যমে সরকারের কাছে জোর দাবি জানিয়েছে ইউনিয়ন বাসী।

 

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পানি কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা আঃ রাজ্জাক মলঙ্গী, কাজী তোকারম হোসেন টুকু,  শেখ আঃ হান্নান,তালা পানি কমিটির সম্পাদক মীর জিল্লুর রহমান, উত্তরন প্রতিনিধি আলামিন।

 

Leave A Reply

Your email address will not be published.