খাশোগি হত্যাকাণ্ড ট্রাম্প আড়াল করছেন

0 101

আন্তর্জাতিক ডেস্ক: সৌদি সাংবাদিক জামাল খাশোগি হত্যাকাণ্ড মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আড়াল করার চেষ্টা করছেন বলে মন্তব্য করেছেন সাবেক মার্কিন পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন। কানাডার টরন্টোতে মঙ্গলবার এ মন্তব্য করেন তিনি।

হিলারি বলেন, ইস্তানবুলের সৌদি কনস্যুলেটে সাংবাদিক জামাল খাশোগি’র সঙ্গে যা ঘটেছে তা আড়ালের চেষ্টা চলছে।
আমাদের এমন একজন প্রেসিডেন্ট রয়েছেন যিনি ওই কনস্যুলেটে কী ঘটেছিল তা আড়ালের প্রচেষ্টার সঙ্গে যুক্ত। তিনি এমন প্রচেষ্টার একটি অংশ।

দ্বিতীয় বিয়ের জন্য প্রয়োজনীয় কাগজপত্র সংগ্রহ করতে গত ২ অক্টোবর ইস্তানবুলের সৌদি কনস্যুলেটে গিয়ে হত্যার শিকার হন খাশোগি। প্রথমে অস্বীকার করলেও পরে খাশোগিকে হত্যার কথা স্বীকার করে সৌদি আরব জানায়, ইস্তানবুলের কনস্যুলেটে জিজ্ঞাসাবাদের একপর্যায়ে হাতাহাতিতে জড়িয়ে পড়ে খুন হন সৌদি সাংবাদিক জামাল খাশোগি। এ ঘটনায় সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের সংশ্লিষ্টতার অভিযোগও ওঠে। তবে সৌদি কর্তৃপক্ষ সে অভিযোগ নাকচ করে আসছে।

এদিকে, সৌদি আরবের সাথে সুরে সুর মিলিয়ে বক্তব্য দিয়ে যাচ্ছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এইতো গত সপ্তাহে সিআইএর একটি প্রতিবেদনও উড়িয়ে দিয়েছেন তিনি যেখানে সৌদি যুবরাজকে হত্যার জন্য দায়ী করা হয়েছিলো। দেশটির রাজপরিবারের বিরুদ্ধে নিষেধাজ্ঞার বিরোধিতাও করছেন ট্রাম্প।

প্রেসিডেন্টের কঠোর সমালোচনা করে সাবেক এই মার্কিন পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের এমন একজন প্রেসিডেন্ট রয়েছেন যার নিজের ও তার ঘনিষ্ঠদের ব্যক্তিগত বাণিজ্যিক স্বার্থ রয়েছে।

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম/

Leave A Reply

Your email address will not be published.