গত ২৪ ঘণ্টায় দেশে আরও ২৫৮ জনের মৃত্যু

86

দেশে নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ২৫৮ জনের মৃত্যু হয়েছে, যা এ যাবৎকালের সর্বোচ্চ। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১৯ হাজার ৭৭৯ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরও ১৪ হাজার ৯২৫ জন আক্রান্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট ১১ লাখ ৯৪ হাজার ৭৫২ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে ১২ হাজার ৪৩৯ জন। এ নিয়ে দেশে মোট ১০ লাখ ২২ হাজার ৪১৪ জন করোনা থেকে সুস্থ হলো।

আজ মঙ্গলবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশের ৬৩৯টি ল্যাবে ৫২ হাজার ৪৮৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা সংগ্রহ করা হয়েছে ৫৫ হাজার ১৫৯টি। করোনা শনাক্তের হার ২৮ দশমিক ৮৮ শতাংশ। এই পর্যন্ত শনাক্তের হার ১৫ দশমিক ৮১ শতাংশ।

২৪ ঘণ্টায় নতুন ২৫৮ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ১৩৮ জন ও নারী ১২০ জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন ১৩ হাজার ৪৭৮ জন ও নারী ছয় হাজার ৩০১ জন।

মৃত্যুবরণকারীদের মধ্যে ১১ থেকে ২০ বছরের মধ্যে দুজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে আটজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১৬ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৩১ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫৪ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৭৮ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৫০ জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১৭ জন ও ৯১ থেকে ১০০ বছরের মধ্যে দুইজন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ৮৪ জন, চট্টগ্রাম বিভাগে ৬১ জন, রাজশাহী বিভাগে ২১ জন, খুলনা বিভাগে ৫০ জন, বরিশাল বিভাগে ১৩ জন, সিলেট বিভাগে সাতজন, রংপুর বিভাগে ১১ জন ও ময়মনসিংহ বিভাগে ১১ জন। এ ছাড়া সরকারি হাসপাতালে ২০২ জন, বেসরকারি হাসপাতালে ৩৯ জন ও বাসায় ১৫ জন মারা গেছেন। এ ছাড়া হাসপাতালে মৃত অবস্থায় দুজনকে আনা হয়েছে।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওই বছরের ১৮ জুন তিন হাজার ৮০৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার মধ্য দিয়ে লাখ ছাড়িয়েছিল করোনার রোগী। সেদিন পর্যন্ত মোট শনাক্ত ছিল এক লাখ দুই হাজার ২৯২ জন। এ ছাড়া দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ।

x