গানের ভেতরে ক্ষণস্থায়ী পুথিবী থেকে বিদায় মুহূর্তকে স্মরণ করেছেন এন্ড্রু কিশোর

0 42

প্রেসবিজ্ঞপ্তি:  রাজশাহীর কৃতি সন্তান আন্তর্জাতিকখ্যাতিসম্পন্ন প্লেব্যাক সম্রাট এন্ড্রু কিশোর স্মরণে নাগরিক শোক সভা করেছে রাজশাহী প্রেসক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ। গতকাল শনিবার বিকেল ৪টায় রাজশাহী প্রেসক্লাব চত্বরের সামনে এই কর্মসূচি পালন করা হয়। নাগরিক শোকসভায় প্রধান অতিথি হিসেবে মোবাইলফোনে বক্তব্য রাখেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আ. আ. ম.স. আরেফিন সিদ্দিক। 

প্রধান অতিথির বক্তব্যে আ.আ. ম.স. আরেফিন সিদ্দিক বলেন, এন্ডু কিশোরের মৃত্যু আমাদের সমাজে বড় শুন্যতা সৃষ্টি করেছে। সাধারণ মানুষকে উজ্জীবিত করার জন্য সঙ্গীত একটি শক্তিশালী  মাধ্যম। সে সঙ্গীতকে এন্ডু কিশোর সেভাবে উপস্থাপন করেছেন। পৃথিবীটি অত্যন্ত ক্ষণস্থায়ী।

তিনি সবসময় যেন ক্ষণস্থায়ী পৃথিবী থেকে বিদায় নেয়ার মুহূর্তকে স্মরণ করেছেন। যে কারণে তাঁর গানের মধ্যে শুনি দুনিয়া দুদিনের মেলা। তাঁর গানের মধ্যে গভীর দোতানা আছে, গভীর বর্ষণ আছে। তিনি জীবনবোধের কথা বলেছেন। বলেছেন, যা কিছু বলার যাও বলে যাও। জীবনের গল্প আছে বাকি বলব। তিনি সকল সংকীর্ণতা ঝেড়ে ফেলার কথা বলেছেন।’

রাজশাহী প্রেসক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের সভাপতি সাইদুর রহমানের সভাপতিত্ব এবং সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলার পরিচালনায় নাগরিক শোকসভায় বক্তব্য রাখেন- রাজশাহী প্রেসক্লাবের সাবেক সভাপতি এ্যাডভোকেট নজরুল ইসলাম খান, মুক্তিযোদ্ধা আনোয়ার ইকবাল বাদল, গোপালগঞ্জের বিশিষ্ট ব্যবসায়ী আলী আজম খান, জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ সহ-সভাপতি ও রাজশাহী বারের যুগ্ম-সাধারণ সম্পাদক এ্যাডভোকেট সিরাজী শওকত সালেহিন এলেন, জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ সহ-সভাপতি সালাউদ্দিন মিন্টু, মহানগর দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক রাশেদ রিপন, জাতীয় পার্টির কেন্দ্রীয় সদস্য সাজীদ রওশন ইশান, রাজশাহী প্রেসক্লাবের যুগ্ম-সম্পাদক নূরে ইসলাম মিলন, ওস্তাদ আব্দুল আজিজ  বাচ্চু স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মাইনুল ইসলাম খোকন, এন্ড্রু কিশোরের ঘনিষ্ঠজন রাজশাহী বেতারের সঙ্গীত পরিচালক কাজী বাচ্চু, সঙ্গীত শিল্পী কাজী মন্টু, রাজশাহী প্রেসক্লাবের ক্রীড়া সম্পাদক জিএম হাসান-ই-সালাম বাবুল, জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের সাংগঠনিক সম্পাদক আসাদুল হক দুখু, কোষাধ্যক্ষ কাজী হান্নান তংকু, স্মৃতি পরিষদের সম্মানিত সদস্য ইউসুফ আলী, শরিফ উদ্দিন, মটোরশ্রমিক নেতা আব্দুল হাকিম রাজা প্রমুখ।

মোবাইলফোনে নাগরিক শোকসভায় অংশ নেন- সিপিডির সম্মাননীয় ফেলো অধ্যাপক মুস্তাফিজুর রহমান ও রাকসুর সাবেক ভিপি রাগীব হাসান মুন্না।

Leave A Reply

Your email address will not be published.