গান্ধীর হত্যাকারীর সমর্থনে টুইট, তুমুল বিতর্কে কঙ্গনা

0 ৩৯০

বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাওয়াতের পিছু ছাড়ছে না সমালোচনা। কিছুদিন আগেই ভারতের কৃষক আন্দোলন নিয়ে সামাজিক যোগাযোগ্যমাধ্যম টুইটারে একের পর এক বিরূপ মন্তব্য করায় তোপের মুখে পড়েছিলেন বি-টাউন কুইন।

এবার ভারতের জাতির পিতা মহাত্মা গান্ধীর মৃত্যুবার্ষিকীতে বিস্ফোরক টুইট করে আবারও বিতর্ক উস্কে দিয়েছেন কঙ্গনা। এরইমধ্যে নেটিজেনরা সমালোচনার ঝড় তুলেছেন।

গত শনিবার ছিল মহাত্মা গান্ধীর ৭৩তম মৃত্যুবার্ষিকী। ১৯৪৮ সালের ৩০ জানুয়ারি নাথুরাম গডসের গুলিতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছিরেন ভারতের স্বাধীনতা আন্দোলনের অন্যতম এ পথিকৃত।

গান্ধীর প্রয়াণ দিবসে ঘাতক নাথুরামের সমর্থনে টুইট করে বিতর্ক ছড়ালেন কঙ্গনা। তার এমন সাহসিকতাকে অনেকেই কুর্নিশ জানালেও নেটিজেনরা জ্বলছেন তেলেবেগুনে। কটাক্ষের শিকার হচ্ছেন নায়িকা।

ওই টুইটে মহাত্মা গান্ধীর প্রতি শ্রদ্ধা না জানিয়ে উল্টো কংগ্রেস সরকারের নিন্দা ও নাথুরাম গডসের প্রশংসা গাইলেন কঙ্গনা।

টুইটে কঙ্গনা লিখেন- ‘প্রতিটি গল্পের তিনটে দিক থাকে। আমার, আপনার এবং সত্যের। একজন ভালো কথক যেমন সব স্বীকার করে না, তেমনই সব লুকিয়েও রাখে না। সেজন্যই আমাদের পাঠ্যবইগুলি কোনও কাজের নয়। কেবল নানা ধরনের ব্যাখ্যায় ভর্তি।’

ওই পোস্টের সঙ্গে হ্যাশট্যাগ নাথুরাম গডসেও (Nathuram Godse) লেখেন কঙ্গনা। সেইসঙ্গে গান্ধীর হত্যাকারীর সঙ্গে দেশভাগের যন্ত্রণার একটি ছবিও পোস্ট করেন তিনি। কঙ্গনা যেন বোঝাতে চাইলেন, ইতিহাসে দেশভাগের নেপথ্য কাহিনি দেশবাসীর সামনে তুলে না ধরে নাথুরামকেই ‘খলনায়ক’ আখ্যা দিয়েছিল কংগ্রেস।

তবে কঙ্গনার মতো একজন পাবলিক ফিগারের এমন পোস্ট করা মোটেই উচিত হয়নি বলে তীব্র আক্রমণ ছুড়ে দিচ্ছেন অনেকে।

কেউ কেউ কঙ্গনার উদ্দেশ্যে লিখেছেন- ‘নাথুরাম গডসেকে সমর্থন করছেন? আপনার লজ্জা করা উচিত, সেটা কি আছে?’

অনেকে আবার কঙ্গনাকে ক্ষমতাসীন মোদী সরকারের ‘তোষামোদকারী’ হিসেবেও কটাক্ষ করছেন।

Leave A Reply

Your email address will not be published.