গুপ্তহত্যার চেষ্টা থেকে বেঁচে গেছেন পুতিন : ইউক্রেনের জেনারেল

121
রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। ছবি : সংগৃহীত

গুপ্তহত্যার চেষ্টা থেকে বেঁচে গেছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। ইউক্রেনের সামরিক গোয়েন্দা বাহিনীর প্রধান মেজর জেনারেল কিরিলো বুদানোভ এমন দাবি করেছেন। ইউক্রেনে রাশিয়ার আগ্রাসনের মাত্রা বর্তমানে তুঙ্গে, এরই মধ্যে পুতিনের স্বাস্থ্য অবস্থা নিয়ে গুজবের মাত্রাও বেড়েছে।

এমন সময় ইউক্রেনীয় সংবাদমাধ্যম ইউক্রেনিস্কা প্রাভদাকে দেওয়া সাক্ষাতকারে রুশ প্রেসিডেন্টকে হত্যার চেষ্টা হয়েছিল বলে দাবি করলেন ইউক্রেনের সামরিক গোয়েন্দা প্রধান কিরিলো বুদানোভ।

২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে রাশিয়ার আগ্রাসনের পরপরই ককেশাস অঞ্চলে ভ্লাদিমির পুতিন হত্যাচেষ্টার শিকার হন বলে দাবি করেন মেজর জেনারেল কিরিলো বুদানোভ। কৃষ্ণসাগর ও কাস্পিয়ান সাগরের মধ্যবর্তী অঞ্চলকে ককেশাস অঞ্চল হিসেবে উল্লেখ করা হয়।

জেনারেল বুদানোভ ইউক্রেনিস্কা প্রাভদাকে বলেন, ‘পুতিনকে হত্যার চেষ্টা করা হয়েছিল, তার ওপর হামলা হয়েছিল, বেশি দিন আগে নয়। সত্যিই হত্যাচেষ্টা হয়েছিল, তবে চেষ্টা পুরোপুরি ব্যর্থ হয়, প্রায় দুমাস আগের ঘটনা এটি।’

আজ মঙ্গলবার ইউক্রেনিস্কা প্রাভদায় জেনারেল বুদানোভের পুরো সাক্ষাতকারটি প্রচার হওয়ার কথা রয়েছে।

এবারের দাবিও যথারীতি যাচাই করা সম্ভব হয়নি। কিছুদিন আগে সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, প্রেসিডেন্ট পুতিনের নিম্নাঙ্গে অস্ত্রোপচার হয়েছে। কোনো জটিলতা ছাড়াই তাঁর অস্ত্রোপচার সম্পন্ন হয় বলে জানা যায়।

x