গুরুদাসপুরে বাল্যবিয়ে দিতে গিয়ে কাজীর ৬ মাসের জেল

0 43

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি: নাটোরের গুরুদাসপুর পৌর শহরের ৮ নং ওয়ার্ড গাড়িষাপাড়া মহল্লায় বাল্যবিয়ে দেয়ার সময় ওই ওয়ার্ডের কাজী আনোয়ার পারভেজ ওরফে এনামুল কাজীর ৬ মাসের জেল এবং বর সুরুজ আলীর (২২) ১০ হাজার টাকা জরিমানার রায় দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার রাত পৌণে আটটায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. আবু রাসেল। স্থানীয় ও উপজেলা প্রসাশন সুত্রে জানা যায়, বুধবার সন্ধায় গোপন সংবাদের ভিত্তিতে কাজী আনোয়ার পারভেজ ওরফে এনামুল কাজীর বাড়ি থেকে তাদের আটক করা হয়।

উপজেলার বিয়াঘাট ইউনিয়নের বিয়াঘাট ঘাটপাড়া গ্রামের আফসার আলীর ছেলে সুরুজ আলীর সাথে পৌর এলাকার গাড়িষাপাড়া মহল্লার নবম শ্রেণির ছাত্রীকে (১৪) গোপনে কাজির বাড়ী নিয়ে এসে ওই বাল্যবিয়ে দিচ্ছিলেন। গাড়িষাপাড়া মহল্লায় এনামুল কাজীর বাড়ী থেকে তাদের আটক করা হয়েছে।

এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. আবু রাসেল বলেন, প্রকৃতপক্ষে কাজীদের কারনে বাল্যবিয়ে সংঘটিত হয়। বালয়বিয়ে নিরোধ আইনে তাদের জেল ও জরিমানা করা হয়েছে। রাতেই ওই কাজিকে নাটোর জেলে নেওয়ার নির্দেশ দেয়া হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.