গৃহহীনদের নির্মানাধীন ঘর পরিদর্শন করলেন জেলা প্রশাসক

0 297

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধি : মুজিব বর্ষে একটি পরিবারও গৃহহীন থাকবেনা। মাননীয় প্রধানমন্ত্রীর এ অঙ্গীকার বাস্তবায়নের লক্ষ্যে নিয়ামতপুর উপজেলায় ‘ক’ তালিকাভুক্ত ভূমিহীন ও গৃহহীন ৭১ টি পরিবারের জন্য গৃহ নির্মাণ কাজ চলছে। কাজের অগ্রগতি ও এর গুনগতমান দেখার জন্য বৃহস্পতিবার নওগাঁ জেলা প্রশাসক হারুন-অর-রশীদ উপজেলার নিয়ামতপুর সদর ইউনিয়নের চৌরাকসবা গ্রামে নির্মাণাধীন ৬ টি ঘরের কাজ পরিদর্শন করেন। এসময় তিনি উপকারভোগীদের সাথে মতবিনিময়ও করেন। মতবিনিময় কালে তিনি আরও বলেন, বাড়ির কাজ শেষ হতেই বিদ্যুৎ, সুপ্রিয় পানির ব্যবস্থা ও জমি উপকারভোগীদের নামে নাম জারি করে দেওয়া হবে।

মত বিনিময়কালে কাজের মান নিয়ে জেলা প্রশাসক সন্তোষ প্রকাশ করে বলেন, নওগাঁ জেলায় ১০৫৬ টি গৃহ নির্মানের কাজ চলছে। যা আগামী ১০ জানুয়ারীর মধ্যে শেষ হবে। এরপর পরবর্তী তালিকাভুক্ত গৃহহীনদের জন্য বরাদ্দ দেয়া হবে। তিনি জানান, মুজিব বর্ষে একটি পরিবারও গৃহহীন থাকবেনা। মাননীয় প্রধানমন্ত্রীর এ অঙ্গীকার বাস্তবায়নের লক্ষ্যে দ্রুত গৃহ নির্মাণ কাজ এগিয়ে যাচ্ছে।
এসময় উপস্থিত ছিলেন, উপজলো পরিষদের চেয়ারম্যান ফরিদ আহম্মেদ, ইউএনও জয়া মারীয়া পেরেরা, সহকারী কমিশনার (ভূমি) নীলুফা সরকার, সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান বজলুর রহমান নইম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তরিকুল ইসলাম, সংশ্লিষ্ট ওয়ার্ডেরে ইউপি সদস্যসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।

উপকারভোগী চৌরাকসবা গ্রামের লাখোমণি জানান, নতুন ঘর পেয়ে তারা দারুন খুশি। আশ্রয়ের এই এক টুকরো ঠিকানা দেয়ার জন্য তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি চির কৃতজ্ঞতা প্রকাশ করেন ও তাঁর দীর্ঘায়ু কামনা করে মনে-প্রানে দোয়া করনে।

 

Leave A Reply

Your email address will not be published.

x