গোপনে মনোনীতদের চিঠি দিচ্ছে বিএনপি!

142

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম: আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে আওয়ামী লীগ নৌকা প্রতীকে মনোনীত প্রার্থীদের মধ্যে মনোনয়নচিঠি বিতরণ শেষ করলেও ধানের শীষের মনোনীত প্রার্থীদের মধ্যে অনেকটা ‘গোপনে’ মনোনয়ন চিঠি বিতরণ শুরু করেছে বিএনপি।

এরইমধ্যে বিএনপি এবং ২০ দলীয় জোটের শরিকদের মধ্যে বেশ কিছু মনোনয়ন চিঠি বিতরণ করেছে বিএনপি। কোনো প্রকার মিডিয়া কাভারেজ এবং আনুষ্ঠানিক ঘোষণা ছাড়াই এসব মনোনয়ন চিঠি বিতরণ করা হয়।

বিএনপির মনোনয়ন প্রত্যাশী এবং সংশ্লিষ্ট দায়িত্বপ্রাপ্ত নেতাদের সঙ্গে কথা বলে এসব তথ্য জানা গেছে। তারা জানান, রোববার রাতে বেশ কয়েকজনের হাতে দলীয় মনোনয়নের চিঠি তুলে দিয়েছে বিএনপি।

তাদের মধ্যে মনোনয়ন চিঠি হাতে পেয়েছেন ভোলা-৩ আসনে ধানের শীষ প্রতীকের প্রার্থী বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ। তার মনোনয়ন চিঠির একটি আলোকচিত্র প্রতিবেদকের হাতে পৌঁছেছে।

এছাড়া ঝালকাঠি-২ আসনের মনোনয়নের চিঠি পেয়েছেন ইসরাত সুলতানা ইলেন ভুট্টো।

গুলশান কার্যালয় সূত্রে জানা গেছে, ধানের শীষ প্রতীকে বিএনপির পক্ষ থেকে আসন প্রতি একাধিক প্রার্থীকে দলীয় মনোনয়নের চিঠি দেয়া হবে। একই সাথে প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহারের সইও রাখা হবে। সম্ভাব্য প্রার্থীরা ওই চিঠিসহ মনোনয়নপত্র দাখিল করবেন। পরে দলের পক্ষ থেকে আরেকটি চূড়ান্ত চিঠি দেয়া হবে। দলীয় প্রার্থীর প্রতীক সংক্রান্ত চিঠির একটি কপি ঢাকায় নির্বাচন কমিশন সচিবালয়ে জমা দেয়া হবে। আরেকটি কপি ফ্যাক্সে বা বিশেষ বার্তা বাহকের মাধ্যমে সংশ্লিষ্ট প্রার্থীকে পাঠানো হবে। তিনি ওই চিঠি নিয়ে জেলা নির্বাচন কমিশন কার্যালয়ে জমা দেবেন।

তবে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার এবং শায়রুল কবীর খান বিষয়টি এড়িয়ে যান। বলেন, ‘চিঠি দেয়া হতে পারে।’

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির এক নেতা বলেন, প্রার্থী চূড়ান্তের ক্ষেত্রে বিএনপির যে সতর্কতা অবলম্বন করা দরকার সেটাই করা হচ্ছে। আওয়ামী লীগ যাদের প্রার্থী ঘোষণা করছে তাদের নিয়ে চুলচেরা বিশ্লেষণ হচ্ছে। এবার বিএনপির একই পরিবারের দু’জন মনোনয়ন পাবেন না। এখনই চূড়ান্ত প্রার্থী ঘোষণা হচ্ছে না। প্রত্যেক আসনেই বিকল্প প্রার্থী রাখা হচ্ছে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী বলেন, নির্বাচন কমিশনের দেয়া সময় অনুযায়ী প্রার্থী ঘোষণা করা হবে।

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম/

x