গ্রুপ অনুশীলন শুরু করবে টাইগাররা

0 116

অবশেষে গ্রুপ অনুশীলন শুরু করতে যাচ্ছে বাংলাদেশের ক্রিকেটাররা। করোনার কারণে গ্রুপ অনুশীলনে বাঁধা ছিলো। তবে শ্রীলঙ্কা সফর এগিয়ে আসায় গ্রুপ অনুশীলনের দিকে নজর দিয়েছে টিম ম্যানেজমেন্ট।বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) কর্তৃক প্রকাশিত সূচি অনুসারে, মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সীমিত আকারে শুরু হচ্ছে গ্রুপ অনুশীলন।

প্রায় ছয় মাস পর মিরপুরের সেন্টার উইকেটে ব্যাট করার সুযোগ পাবেন ব্যাটসম্যানরা। সূচি অনুসারে, মোহাম্মদ মিঠুন ও মুশফিকুর রহিম প্রথমে সেন্টার উইকেটে ব্যাট করার সুযোগ পাবেন। তাদের বোলিং করবেন পেসার মেহেদি হাসান রানা, দু’স্পিনার তাইজুল ইসলাম ও আমিনুল ইসলাম বিপ্লব।

পরে তিন পেসার- তাসকিন আহমেদ, শফিউল ইসলাম ও আল-আমিন হোসেনের বলে ব্যাট করবেন ব্যাটসম্যান মাহমুদুল্লাহ রিয়াদ ও সৌম্য সরকার। ধীরে-ধীরে অন্যান্য সকল ব্যাটসম্যানও নিজেদের তৈরি করতে পেসার ও স্পিনারদের বিরুদ্ধে ব্যাট করবেন। একই সাথে, ব্যক্তিগত ব্যাটিং ও ফিটনেস ট্রেনিংও চলতে থাকবে।

গত ২৬ জুলাই থেকে সকল স্বাস্থ্য বিধি মেনে ব্যক্তিগত অনুশীলনের অনুমতি দেয় বিসিবি।

গেল জুলাই-আগস্টে শ্রীলঙ্কা সফরের নির্ধারিত সূচি ছিলো বাংলাদেশ দলের। কিন্তু করোনার কারণে তিন ম্যাচের টেস্ট সিরিজের সফরটি স্থগিত হয়ে যায়। পরবর্তীতে টি-২০ বিশ্বকাপ ও এশিয়া কাপ বাতিল হওয়াতে সফরের সূচি পুনরায় নির্ধারণ করা হয়।

দেশে এক সপ্তাহের আবাসিক ক্যাম্প শেষ করে আগামী ২৮ সেপ্টেম্বর শ্রীলঙ্কার উদ্দেশ্যে রওনা দিবে বাংলাদেশ।

Leave A Reply

Your email address will not be published.

x