ঘূর্ণিঝড় আম্পান মোকাবিলায় জনগণের পাশে থাকবে আওয়ামী লীগ

0 45

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম: ঘূর্ণিঝড় আম্পান মোকাবিলায় সরকারের পাশাপাশি বাংলাদেশ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের জনগণের পাশে থাকার নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (২০ মে) আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক অনির্ধারিত বৈঠকে কেন্দ্রীয় নেতারা উপকূলীয় জেলাগুলোর নেতাদের সঙ্গে যোগাযোগ ও প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেন।

কেন্দ্রীয় নেতারা ঘূর্ণিঝড় আম্পান মোকাবিলায় দলীয় নেতা-কর্মীদের প্রস্তুত থাকার জন্য মুঠোফোনে প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেন।

এ সময় আম্পান মোকাবিলায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের প্রতি উপকূলের জনসাধারণকে দ্রুত সময়ের মধ্যে আশ্রয় কেন্দ্রে পৌঁছে দেওয়া এবং শারীরিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে আশ্রয়কেন্দ্রে অবস্থান নিশ্চিতকরণে প্রশাসনকে সার্বিক সহায়তার নির্দেশনা প্রদান করা হয়।

একই সাথে দুর্যোগপূর্ণ আবহাওয়ায় উপকূলের মানুষের জন্য নিরাপদ আশ্রয়, খাদ্য সহায়তা ও চিকিৎসাসেবা প্রাপ্তি নিশ্চিত করতে সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাওয়ার আহ্বান জানানো হয়।

এ বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর নানক বলেন, ঘূর্ণিঝড় আম্পান মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সকল ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। সব উপকূলীয় জেলায় নজরদারি বাড়ানো হয়েছে। সেখানে সর্বত্র আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোকে কাজ করতে শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন।

তিনি বলেন, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা উপকূলীয় এলাকার মানুষকে সেবা দেবেন। জনগণকে সঙ্গে নিয়ে আমরা এই প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা করব। জাহাঙ্গীর কবির নানক বলেন, আওয়ামী লীগ সকল দুর্যোগে জনগণের পাশে ছিল এবং ভবিষ্যতেও থাকবে।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহাবুবউল-আলম হানিফ এমপি, আ. ফ. ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, এস. এম কামাল হোসেন, অ্যাডভোকেট আফজাল হোসেন, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক শ্রী সুজিত রায় নন্দী এবং উপ-দফতর সম্পাদক সায়েম খানসহ অনেকে।

Leave A Reply

Your email address will not be published.