চট্টগ্রামে শুরু হচ্ছে আন্তর্জাতিক সুফি মিউজিক উৎসব

0 225

বিনোদন ডেস্ক: ‘জীবনের জন্য সংগীত’ প্রতিপাদ্যকে সামনে রেখে দুইদিন ব্যাপী ‘৩য় আন্তর্জাতিক সুফি মিউজিক উৎসব’ আগামী বৃহস্পতিবার চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়াম শুরু হচ্ছে।

এবারের উৎসবে বাংলাদেশসহ পাঁচটি দেশের ৯১জন সুফি ও লোকসংগীত শিল্পী ও সাধক অংশগ্রহণ করবেন। এর মধ্যে বাংলাদেশ থেকে অংশ নিবেন ৫০ জন এবং বাকি ৪১ জন আসবেন ভারত, ইরান, মিশর ও নেপাল থেকে। অনুষ্ঠানটি সবার জন্য উন্মুক্ত থাকবে।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের অংশীদারিত্বে সংস্কৃতি মন্ত্রণালয়ের সহযোগিতায় এবং ‘হাটখোলা ফাউন্ডেশন’র আয়োজনে অনুষ্ঠানের সার্বিক ব্যবস্থাপনায় থাকবে ‘মিডিয়া গ্রাফি’।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আগামী ২৮ মার্চ (বৃহস্পতিবার) বিকাল সাড়ে ৩ টায় শুরু হবে উদ্বোধনী অনুষ্ঠান এবং এটি চলবে বিকেল সাড়ে চারটা পর্যন্ত। এর পর বিকেল ৫টা থেকে শুরু হবে সুফি ও লোক সংগীতের মূল পর্ব।

প্রথম দিনে সুফি সংগীতের মূর্ছনায় মঞ্চ মাতাবেন আসওয়াদ, ইরানের একটি সুফি মিউজিক টিম, নেপালের কুটুম্বা, ঝুমুর গান করবেন পশ্চিমবঙ্গের শিল্পী আত্রেয়ী মজুমদার, শিল্পী, শিল্পী ফকির সাহাবউদ্দিন, বাউল শিল্পী সাহাবুল ও ইকবাল হায়দার প্রমুখ।

এছাড়া দ্বিতীয় দিন ২৯ মার্চ সাড়ে তিনটায় শুরু হবে সমাপনী অনুষ্ঠান। এরপর থাকবে সুফি ও লোক গানের উৎসব। এদিনে সংগীত পরিবেশন করবেন ভারতীয় সুফি শিল্পী কবিতা শেঠ, তানুরা নৃত্য পরিবেশন করবেন মিশরের শিল্পী মোহাম্মদ গারেব, শিল্পী হাসান সিহাবী, ফারজানা করিম ও তার দল এবং দীপঙ্কর দে।সূত্র: ব্রেকিংনিউজ/

Leave A Reply

Your email address will not be published.