চসিক: নির্বাচনী পরিবেশ যুক্তরাষ্ট্রের চেয়েও ভালো

0 ৫৫৯
                                                                                             পুরনো ছবি

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের চেয়ে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) নির্বাচনী পরিবেশ ভালো বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা। তিনি বলেন, চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে যে সৌহর্দ্যপূর্ণ পরিবেশ, তা গেল মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনেও ছিল না।

রবিবার (২৪ জানুয়ারি) দুপুরে চট্টগ্রাম সার্কিট হাউসে নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের নিয়ে মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

সিইসি বলেন, নির্বাচনে কোনও সহিংসতা কাম্য নয়। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা থাকবে, তবে এই প্রতিযোগিতা যেন সংঘাতে পরিণত না হয়, সেজন্য প্রার্থীদের সহনশীল আচরণ করতে হবে।

নুরুল হুদা বলেন, নির্বাচনের প্রার্থী-সমর্থকরা খুব সতর্কতার সঙ্গে নির্বাচনী কার্যাবলী পরিচালনা করবেন। আমরা আশা করি প্রতিদ্বন্দ্বিতা ও প্রতিযোগিতার মধ্যেই নির্বাচন হবে। সহিংসতার মধ্য দিয়ে নির্বাচন শেষ হবে না। নির্বাচনের প্রার্থী ও সমর্থকদের বলবো, নির্বাচনের পরও আপনার এই সমাজে বাস করবেন। কাজেই কেউ যেন আসামি বা বাদী হিসেবে বাস করতে না হয়, সেদিকে খেয়াল রাখবেন।

তিনি বলেন, নির্বাচনে ইতিমধ্যে সাধারণ মানুষের মৃত্যু হয়েছে। ভোট থেকে জীবন অনেক মূল্যবান। তাই এ ধরনের কোনও অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে সেদিকে নজর রাখতে হবে। যারা এই নির্বাচনে প্রতিযোগিতা করছেন তাদের সহনশীল হতে হবে।

সভায় সেনাবাহিনী প্রতিনিধি, পুলিশ, র‌্যাব, নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.