চাঁপাইনবাবগঞ্জের নেজামপুর রেলস্টেশনে লোকাল ট্রেনে যাত্রীদের ভোগান্তি চরমে

0 285

ফয়সাল আজম অপু, চাঁপাইনবাবগঞ্জ থেকে: চাঁপাইনবাবগঞ্জে নাচোলের নেজামপুর রেলস্টেশনে লোকাল ট্রেনটি অনিয়মিত ভাবে যাত্রা বিরতি করায় যাত্রীদের ভোগান্তি চরমে পৌঁছে। রেলওয়ে কর্তৃপক্ষের দৃষ্টি দেওয়া প্রয়োজন।

এলাকাবাসী ও ভুক্তোভোগীরা জানাই, নেজামপুর রেলস্টেশনে একটি লোকাল এবং একটি আন্তঃনগর ট্রেন দাঁড়ানোর দাবিতে এলাকার সকল স্তরের জনগন মানববন্ধনসহ বিভিন্ন ধরনের কর্মসূচি পালন করে। সেই কর্মসুচীতে তৎকালীন জাতীয় সংসদ সদস্য ও সাবেক জাতীয় সংসদ সদস্য ,স্হানীয় জনপ্রতিনিধি ও বিভিন্ন রাজনৈতিক দলের সহযোগিতায় রাজশাহী থেকে রহনপুরগামী লোকাল ট্রেনটি নিয়মিত যাত্রা বিরতি করতো।
কিন্তু হঠাৎ করে ট্রেনটি আবার গত জুলাই মাসের ২১/২২ তাং হঠাৎ বন্ধ হয়ে যায়। নেজামপুর
রেলস্টেশন প্লাটফর্ম স্বেচ্ছাসেবক কমিটির সভাপতি ও এলাকায় গন্যমান্য ব্যক্তিরা রাজশাহীর রেলওয়ে কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করলে আবার ২৩ জুলাই থেকে পুনরায় যাত্রা বিরতি করে।

অন্যদিকে, নেজামপুর ইউনিয়নের কৃষ্ণপুরের মনিরুল ইসলাম জানান, আজ ৩ আগস্ট শনিবার সকাল সাড়ে ৮টায় রাজশাহী থেকে ছেড়ে আসা লোকাল ট্রেনটি নেজামপুর রেলস্টেশনে না দাঁড়িয়ে রহনপুরের চলে যায়। রহনপুর থেকে ফিরে আসার সময় প্লাটফর্মে দাঁড়ালে রেলস্টেশন স্বেচ্ছাসেবক কমিটির সদস্যগণ এবং স্থানীয় লোকজন গার্ডের নিকট জানার জন্য চেষ্টা করলেও গার্ড দরজাও খুলেনি, এমনকি কোন প্রশ্নের উত্তর দেয়নি।

এব্যাপারে নেজামপুর রেলস্টেশন পোর্টারের সাথে কথা বললে তিনি জানান, কেন যাত্রা বিরতি করেনি তা আমার জানা নাই। প্রতি দিন ২০/২৫টি টিকিট বিক্রি হয় । ট্রেন যাত্রা বিরতি না করার কারনে যাত্রীদের টাকা ফেরত দিতে হয়।

এব্যাপারে নেজামপুর রেলস্টেশন বুকিং ইনর্চাজ এর সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান
গত ২১/২২ জুলাই লোকাল ট্রেনটি যাত্রা বিরতি করবেনা বলে চিঠি দিয়েছিলেন রেলওয়ে কর্তৃপক্ষ।
আজ শনিবার যাত্রা বিরতি না করার কোন চিঠি পাইনি।
এ বিষয়ে রাজশাহী রেল কর্তৃপক্ষের কাছে জানলে তিনি জানান, কেন যাত্রা বিরতি করেনি সেটা ক্ষতিয়ে দেখবো। তবে আগামী কাল থেকে নিয়মিতভাবে লোকাল ট্রেনটি যাত্রা বিরতি করবেন।

Leave A Reply

Your email address will not be published.

x