চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে বিস্ফোরক ও দেশীয় অস্ত্র সহ ১জন র্র্যাবের হাতে গ্রেফতার 

0 ৪১
নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ: বিভিন্ন মাধ্যমে বিস্ফোরক সংগ্রহ করে এক বাড়িতেই দুই ব্যক্তি গড়ে তোলেন কারখানা। সেখানে চালিয়ে আসছিলেন ককটেল ও দেশীয় ধারালো অস্ত্র তৈরির কার্যক্রম। আর এসব ককটেল ও অস্ত্র জেলার বিভিন্ন এলাকায় অর্থের বিনিময়ে সরবরাহ করছিলেন তাঁরা। তবে শেষ পর্যন্ত তাঁদের একজন তরিকুল ইসলাম (২৮) এর শেষ রক্ষা আর হলোনা। ধরা পড়েছেন র‍্যাবের হাতে।
চাঁপাইনবাবগঞ্জ র‍্যাবের একটি দল অনুসন্ধান চালিয়ে তরিকুল ইসলামকে ককটেল তৈরির সরঞ্জাম ও বিপুল পরিমাণ দেশীয় অস্ত্রসহ আটক করে। গতকাল মঙ্গলবার (০৫ ডিসেম্বর) রাতে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার মনাকষা বাজারে অভিযান চালিয়ে তাঁকে আটক করা হয়। আজ বুধবার দুপুরে এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানায় র‍্যাব-৫, চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর মারুফুল হক।
মেজর মারুফুল হক জানান, সম্প্রতি চাঁপাইনবাবগঞ্জের বেশ কিছু গুরুত্বপূর্ণ এলাকায় ককটেল হামলার ঘটনা ঘটে। এরপর র‍্যাবের গোয়েন্দা দল হামলাকারী ও ককটেলের কারিগরদের ধরতে গোয়েন্দা নজরদারি বাড়ায়। এরপর তরিকুল ইসলামকে আটক করা হয়। পরবর্তীকালে তরিকুলের দেওয়া তথ্যের ভিত্তিতে গোপন আস্তানায় অভিযান পরিচালনা করে পাঁচটি তাজা ককটেল, বিভিন্ন দেশীয় অস্ত্র ও ককটেল বানানোর বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়। তবে আগেই টের পেয়ে পালিয়ে যান বাড়ির মালিক ও আরেক কারিগর সাইদুল ইসলাম ওরফে রানা।
মারুফুল হক আরও বলেন, রানাকে গ্রেপ্তারে অভিযান চলছে। শিবগঞ্জ থানায় মামলা দায়ের করে তরিকুলকে পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।
শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চৌধুরী জোবায়ের আহাম্মদ বলেন, র‍্যাবের দায়ের করা মামলায় তরিকুল ইসলামকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হলে বিচারক জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

Leave A Reply

Your email address will not be published.