চাঁপাইনবাবগঞ্জে তিনদিনব্যাপি অনলাইন ডিজিটাল মেলার উদ্বোধন

0 134

ফয়সাল আজম অপু: চাঁপাইনবাবগঞ্জে শুরু হতে যাচ্ছে তিনদিনব্যাপী (২৮-৩০ জুন) অনলাইন ডিজিটাল মেলা। রোববার (২৮ জুন) দুপুরে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এক প্রেস ব্রিফিং এ ডিজিটাল মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক এজেডএম নুরুল হক।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তাজকির-উজ-জামানসহ অন্যান্য দপ্তরের কর্মকর্তা ও জেলার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসন জানায়-মেলায় ডিজিটাল বাংলাদেশের গত ১১ বছরের কার্যক্রম, প্রযুক্তিগত উদ্ভাবন ও সম্প্রসারণ ব্যানার-পোষ্টারসহ অনলাইনের মাধ্যমে জনগণের সামনে উপস্থাপণ করা হবে। জেলা প্রশাসনের ওয়েবসাইটে এ মেলার কার্যক্রম বিশ্বের যেকোন প্রান্ত হতে যে কেউ অংশ নিতে পারবে।

জেলা প্রশাসন, চাঁপাইনবাবগঞ্জের অফিসিয়াল ওয়েবসাইটের (www.chapainawabganj.gov.bd) ‘ডিজিটাল মেলা-২০২০’নামের একটি মেনুবারে এ অনলাইন ডিজিটাল মেলার কার্যক্রম পরিচালিত হবে। মেলায় বিভিন্ন প্রতিযোগিতারও ব্যবস্থা রাখা হয়েছে। এর মধ্যে  ২৯ জুন বিকাল ৩ টার কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। কুইজে প্রশ্ন করা হবে জেলা প্রশাসন চাঁপাইনবাবগঞ্জ কর্তৃক প্রকাশিত ‘বঙ্গবন্ধুকে জানি’ বইটি থেকে (বইটির লিংকঃ www.chapainawabganj.gov.bd/…/dba02eff-674e-40f4-bc25…)। ২৯ জুন দুপুর তিনটায় কুইজ এর প্রশ্ন উন্মুক্ত করা হবে, পুরণ করে বিকাল ৪.১৫ এর মধ্যে chapaidigitalfair2020@gmail.com এই ইমেইলে উত্তর পাঠাতে হবে।

‘তথ্য প্রযুক্তিই নাগরিক সেবা উন্নতকরণের মূল হাতিয়ার’ বিষয়ে সেমিনার ২৯জুন বিকাল ৩ টায়। জুম আপসের মাধ্যমে যে কেউ সেমিনারে অংশগ্রহন করতে পারবে। (Meeting ID: 788 2342 5828 Password: 12345678)।

বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বইয়ের বুক রিভিউ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে ৩০ জুন বিকাল ৩ টায়। ঘরে বসেই প্রত্যেকে এ মেলায় অংশগ্রহণ করতে পারবে।
মেলার বিভিন্ন প্যাভিলিয়নে জেলার বিভিন্ন দপ্তর, শিক্ষা প্রতিষ্ঠানের কার্যক্রম ও উদ্যোক্তাদের বিভিন্ন কার্যক্রম তুলে ধরা হবে।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর ও জেলা প্রশাসন চাঁপাইনবাবগঞ্জের আয়োজনে “মুজিব বর্ষে আমাদের অঙ্গীকার প্রযুক্তি এগিয়ে যাওয়ার হাতিয়ার’ প্রতিপাদ্যে ডিজিটাল মেলা অনুষ্ঠিত হবে।

Leave A Reply

Your email address will not be published.

x