চাঁপাইনবাবগঞ্জে তৃতীয় লোকাল গভর্ন্যান্স সাপোর্ট প্রজেক্ট বিষয়ক দুদিনের প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন

0 197

ফয়সাল আজম অপু, চাঁপাইনবাবগঞ্জ থেকে : চাঁপাইনবাবগঞ্জে লোকাল গভর্ন্যান্স সাপোর্ট প্রজেক্ট-৩ এর আওতায় প্রকল্প কর্মকান্ড বাস্তবায়ন বিষয়ক জেলা পর্যায়ের দুদিনের প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করা হয়েছে। বুধবার সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মশালার উদ্বোধন করেন, লোকাল গভর্ন্যান্স সাপোর্ট প্রজেক্ট-৩ এর প্রকল্প পরিচালক, যুগ্নসচিব ও চাঁপাইনবাবগঞ্জের সাবেক জেলা প্রশাসক সরদার সরাফত আলী।

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত কর্মশালায় সভাপতিত্ব করেন, স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক ড. চিত্রলেখা নাজনীন। এসময় উপস্থিত ছিলেন, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক (অতিরিক্ত জেলা প্রশাসক-সার্বিক) তাজকির-উজ-জামান, জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আসাদুজ্জামান, নিশাত আনজুম অনন্যাসহ জেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সচিবগণ। কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এলজিএসপি-৩ প্রকল্প পরিচালক সরদার সরাফত আলী বলেন, স্থানীয় সরকার বিভাগ, বাংলাদেশ সরকার ও বিশ্ব ব্যাংকের যৌথ অর্থায়নে “লোকাল গভর্ন্যান্স সাপোর্ট প্রজেক্ট” (এলজিএসপি-৩) বাস্তবায়িত হচ্ছে।

সাংবিধানিক অঙ্গীকার অনুযায়ী সরকার প্রশাসনের সকল পর্যায়ে নির্বাচিত জনপ্রতিনিধিদের ক্ষমতায়ন ও উন্নয়নে প্রশাসনের কার্যকর অংশগ্রহণ নিশ্চিত করার লক্ষে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। স্থানীয়ভাবে ইউনিয়ন পরিষদ পর্যায়ে পরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়নে সকল পর্যায়ের জনঅংশগ্রহণ নিশ্চিত করতেই এলজিএসপি-৩ বিষয়ক সারাদেশের সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সচিবগণদের নিয়ে প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.

x