চাঁপাইনবাবগঞ্জ পৌরসভায় রাতে সড়ক বাতি বন্ধ রেখে আন্দোলনে পৌরকর্মকর্তা কর্মচারীরা

0 214
ফয়সাল আজম অপু, চাঁপাইনবাবগঞ্জ থেকেঃ রাষ্ট্রীয় কোষাগার হতে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা প্রদানসহ পেনশন প্রথা চালুর দাবিতে বাংলাদেশ পৌরসভা সার্ভিস এসোসিয়েশন কেন্দ্রীয় কর্মসূচী চলছে ঢাকায়। সেই আন্দোলনের আঁচ লেগেছে চাঁপাইনবাবগঞ্জেও। রাতে সড়কবাতি বন্ধ রাখছেন আন্দোলনকারী কর্মকর্তা ও কর্মচারীরা। শুধু মাত্র পানি সরবারাহ ব্যবস্থা সচল রেখে অন্যসব কার্যক্রমই বন্ধ রয়েছে।
সড়কবাতি বন্ধ থাকায় চাঁপাইনবাবগঞ্জ শহরের পথঘাট আন্ধকারে থাকছে। এতে পথচারীরা পথ চলতে কষ্টের মুখে পড়ছেন। বিশেষ করে সন্ধ্যার পরে ডাইবেটিস রোগী যারা শহরের পথ ধরে হাটেন তারা নানা সমস্যায় পড়ছেন।
এদিকে আন্দোলনের ফলে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভায় পরিচ্ছন্ন কর্মীরা রাস্তা  ও ড্রেন পরিস্কার না করায় শহরবাসীকে বেকায়দায় পড়তে হচ্ছে। ময়লা আবর্জনার ফলে দুর্গন্ধ ছড়াচ্ছে। এইনিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও ক্ষোভ ছড়িয়ে পড়েছে।
আশরাফুল ইসলাম নামে একজন বলেন, পৌরসভায় নাগরিক সনদ তুলতে গেছিলাম, কিন্তু পেলাম না, আমার খুব জরুরী দরকার ছিলো। তারমত অনেকেই পৌরসভার সেবা বন্ধে বেকায়দায় পড়েছেন।
পৌরসভা সার্ভিস এসোসিয়েশনের চাঁপাইনবাবগঞ্জের সাধারণ সম্পাদক রুহুল আমিন জানান, দাবি আদায়ের লক্ষে কেন্দ্রীয় আন্দোলন কর্মসূচীর অংশ হিসাবে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভায় শুধু পানি সরবারাহ ঠিক রেখে অন্য সকল কার্যক্রম আমরা অনিদিষ্ট কালের জন্য বন্ধ রেখেছি। আশাকরি সরকার আমাদের দাবি মেনে নেবে।
এব্যাপারে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম জানান, কর্মকর্তা কর্মচারীরা যে দাবিতে আন্দোলন করছে, তাদের বিষয়টি দ্রুত সমাধান হওয়া দরকার, আমি নিজেও তো একজন পৌর নাগরিক আমিও তো সেবা থেকে বঞ্চিত হচ্ছি। তবে মেয়র বলেন পানি সরবরাহে কোন সমস্যা নেয়।

Leave A Reply

Your email address will not be published.