চাটমোহরের আফ্রাতপাড়া-উথুলী সড়কের বেহাল দশা

১৬০

আফতাব হোসেন, চাটমোহর (পাবনা) প্রতিনিধি : দীর্ঘ ১১ বছর সংস্কার কাজ না হওয়ায় পাবনার চাটমোহর পৌর সদরের আফ্রাতপাড়া মহল্লা থেকে রাজারদিয়ার হয়ে মথুরাপুর ইউনিয়নের উথুলী (কাঠবাদামতলা) অভিমুখী এক সময়ের পাকা রাস্তাটি বেহাল দশায় জন দূভোর্গ বাড়ছে। রাস্তাটির অধিকাংশ জায়গার পিচ, ইটের সুড়কি উঠে গিয়ে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে।

এ রাস্তায় প্রায়শই ছোট বড় দূর্ঘটনা ঘটলেও তা সংস্কারের কোন উদ্যোগ নিচ্ছেনা সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। খোঁজ নিয়ে জানা গেছে, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরাধীন এ রাস্তাটির দৈর্ঘ্য আনুমানিক এক কিলোমিটার। রাজার দিয়ার মোড় থেকে রাস্তাটির একটি শাখা ভাদড়া বটতলায় গিয়ে চাটমোহর-পাবনা সড়কে মিশেছে।

আফ্রাতপাড়া মহল্লার চঞ্চল হোসেন এবং নাহিদ হোসেন জানান, চাটমোহর বাসস্ট্যান্ড থেকে পাবনা অভিমুখী রাস্তাটি এক সময় চলাচলের প্রায় অযোগ্য হয়ে পরেছিল। ভারী যানবাহন চলাচল করায় এবং দীর্ঘদিন যাবত সংস্কার কাজ না হওয়ায় এ রাস্তাটি এখন চলাচলের একেবারেই অযোগ্য হয়ে গেছে।

চাটমোহর পৌর এলাকা ও উপজেলা সদরে যেতে এ এলাকার মানুষকে এ রাস্তা হয়েই যেতে হয়। ঝুঁকি নিয়ে এ রাস্তায় চলাচল করতে গিয়ে প্রতিনিয়ত অনেকেই দুর্ঘটনার শিকার হচ্ছেন।

মথুরাপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সরদার আজিজুল হক জানান, সর্বশেষ প্রায় ১১ বছর আগে এ রাস্তাটি মেরামত করা হয়েছিল। তার পর থেকে এ পর্যস্ত স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর জনগুরত্বপূর্ণ এ রাস্তাটির মেরামত কাজ করেনি।

Comments are closed.