চাটমোহরে লকডাউনের মধ্যেও ঈদের কেনাকাটা জমজমাট, ব্যাংকগুলিতে উপচে পড়া ভীড়

0 115

আফতাব হোসেন, চাটমোহর (পাবনা) প্রতিনিধি: পাবনার চাটমোহরে লকডাউনের মধ্যেও ঈদের বাজারে কেনাকাটা বেশ জমজমাট হয়ে উঠেছে। অপর দিকে স্থানীয় ব্যাংকগুলিতে উপচে পড়া ভীড়। গ্রাহকদের স্বাস্থ্যাবিধির বালাই নেই। গ্রহকেরা ঠাসাঠাসি করে ভ্যাংকগুলিতৈ লেণদেন করছেন। চাটমোহরে সোনালী ব্যাংক লিঃ এ বেশি ভীড় দেখা গেছে।

 

অধিকাংশগ্রাহকের মাস্ক নেই আর সামাজিক দূরত্বের বিষয়টি অবন্তর। স্থানীয় বাজারেও নেই স্বাস্থ্যবিধির বালাই। করোনাভাইরাস সংক্রমণরোধে দফায় দফায় কঠোর লকডাউন চলছে দেশব্যাপী।

 

এই লকডাউনের মধ্যেও পাবনার চাটমোহরে ঈদের বাজার জমে উঠেছে। কিন্তু কোথাও স্বাস্থ্যবিধি মানার বালাই নেই। অধিকাংশ ক্রেতার মুখে মাস্ক নেই। ছোট শহর চাটমোহরের মার্কেট ও বিপনী বিতানগুলোতে এমনকি ফুটপথের ক্রেতারা কেনাকাটায় ব্যস্ত হয়ে পড়েছেন।

 

দিনমজুর থেকে শুরু করে মধ্যবিত্ত, নিম্নবিত্তরা নিজেদের সামর্থ অনুযায়ী কেনাকাট করছেন। এছাড়া হকার্স মার্কেটেও বেশ ভিড় দেখা গেছে। সকাল থেকে রাত পর্যন্ত বিরতিহীন চলছে বেচাকেনা। শাড়ি, থ্রি-পিসসহ শিশুদের পোশাক আর জুতার দোকানেই ভিড় বেশী দেখা যাচ্ছে।

 

শহরের রফিক মার্কেটের খান বস্ত্রালয়ের স্বত্বাধিকারী সাইফুল ইসলাম খান বললেন, লকডাউনের প্রথম সপ্তাহে বেচাকেনা ছিলনা বললেই চলে।  কিন্তু পরের লকডাউনে অনেকেই মার্কেটে আসায় বেড়েছে বেচাকেনা। তিনি বললেন, আমরা ক্রেতাদের মাস্ক ব্যবহারের জন্য অনুরোধ করাসহ স্বাস্থ্যবিধি মানার জন্য বলছি কিন্তু অনেকে মাস্ক ব্যবহার করতে অনীহা।

 

তবে কোন দোকান বা বিপনী বিতানেই সামাজিক দুরত্বের বালাই নেই। মানা হচ্ছেনা স্বাস্থ্যবিধি। অনেকেই মাস্ক ব্যবহার করছেন না। স্থানীয় প্রশাসন নিয়মিত তদারকির পাশাপাশি মাস্ক ব্যবহার না করায় জরিমানাও করছে।

 

Leave A Reply

Your email address will not be published.

x