চাটমোহরে স্কুল ছাত্রীকে উত্যাক্ত করায় বখাটে গ্রেফতার

72

চাটমোহর (পাবনা) প্রতিনিধি: পাবনার চাটমোহরে এক স্কুল ছাত্রীকে উত্যাক্ত করায় বখাটের শাস্তির দাবিতে ছাত্র-ছাত্রীদের পরীক্ষা বর্জন করে বিক্ষোভ করায় থানা পুলিশ গতকাল আশিকুর রহমান আশিক (১৭) নামের ছাত্রকে গ্রেফতার করেছে।

অভিযোগে জানা গেছে, চড়ইকোল উচ্চ বিদ্যালয়ের ওই ছাত্রী স্কুলের পরীক্ষা শেষে ১ নভেম্বর বিকেলে বাড়ি ফিরছিলো। পধিমধ্যে চড়ইকোল পাঠানপাড়া এলাকায় বখাটে আশিক তার পথরোধ করে ফুল দিয়ে প্রেম নিবেদন করে। ওই ছাত্রী তা প্রত্যাখ্যান করলে আশিক তার হাত ধরে টানাটানি শুরু করে। এসময় তার বান্ধবীরা চিৎকার শুরু করলে আশপাশের লোকজন এসে ওই ছাত্রীকে উদ্ধার করেন। মোটরসাইকেল যোগে পালিয়ে যায় আশিক।

এঘটনার পর ওই ছাত্রীর পিতা মোবারক হোসেন বুধবার রাতে চাটমোহর থানায় আশিকের বিরুদ্ধে মামলা দায়ের করেন। গ্রেফতারকৃত আশিক হরিপুর ইউনিয়নের চড়ইকোল গ্রামের আলহাজ আলীর ছেলে। সে চলতি বছর চড়ইকোল উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষা দিয়েছে।

এদিকে ঘটনার প্রতিবাদে ও আশিকের শাস্তির দাবিতে চড়ইকোল উচ্চ বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা বৃহস্পতিবার পরীক্ষা বর্জন করে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সৈকত ইসলাম, সহকারী পুলিশ সুপার (চাটমোহর সার্কেল) সজীব শাহরীন, থানার ওসি মুহাম্মদ আনোয়ার হোসেন স্কুলে যান।

তারা শিক্ষার্থীদের বুঝিয়ে অপরাধীকে গ্রেফতার ও তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলে শিক্ষার্থীরা পরীক্ষা দিতে সম্মত হয়। এরই মধ্যে চাটমোহর থানার এসআই কালামের নেতৃত্বে পুলিশ বখাটে আশিকুর রহমান আশিককে গ্রেফতার করেন।

স্কুলের প্রধান শিক্ষক তাপস রঞ্জন তলাপাত্র জানান, ইতোপূর্বে আশিক স্কুলের ৯ম শ্রেণীর দুই ছাত্রীকে উত্যক্ত করে এবং স্কুলের কয়েকজন ছাত্র ও এক শিক্ষককে মারপিট করে। এনিয়ে থানায় অভিযোগ দেওয়া হয়।

পরবর্তীতে স্থানীয়ভাবে সালিস বৈঠকের মাধ্যমে বিষয়টি মীমাংসা হয়। ভবিষ্যতে আশিক এমন অপরাধ করবেনা বলে মুচলেকা দেয় কিন্তু সে দমেনি।

x