চাটমোহরে সড়কের কার্পেটিং উঠায় ও ভেঙ্গে যাওয়ায় চলাচলে বিঘ্ন

0 99

টমোহর (পাবনা) থেকে আফতাব হোসেন: পাবনার চাটমোহর উপজেলার একটি সড়কের কার্পেটিং উঠায় এবং সড়কের বিভিন্ন স্থানে ভেঙ্গে যাওয়ায় চলাচলে মারাত্বক বিঘ্ন সৃষ্টি হচ্ছে। উপজেলার মথুরাপুরের শাহজাহান মোড় থেকে বামনগ্রাম রেল গেইট পর্যন্ত সড়কটির কার্পেটিং উঠে গিয়ে খানাখন্দের সৃষ্টি হওয়ায় ও ভেঙ্গে যাওয়ায় চলাচলে দারুণ অসুবিধা সুষ্টি হচ্ছে। সড়কটি এলজিইডির আওতাধীন। সরেজমিনে গিয়ে দেখা গেছে সড়কটি দীর্ঘদিন সংস্কার না করায় প্রায় পুরো সড়টির বিভিন্ন স্থানে ছোট বড় গর্তের সৃষ্টি হয়েছে।

 

শাহজাহান মোড় থেকে বামনগ্রাম রেল গেইট পর্যন্ত ৫ কিলোমিটার পাকা সড়ক দিয়ে প্রতিদিন অসংখ্য সাধারণ মানুষ, শিক্ষার্থীরা পায়ে হেঁটে ও যানবাহনে চলাচল করেন। এলাকার উৎপাদিত ফসলও এই সড়ক দিয়ে বিভিন্ন হাট বাজারে কেনাবেচা করতে হয় এবং জেলঅ এবং উপজেলা সদরের সাথে যোগাযোগ করতে হয়।

 

এলাকার রুগী বহনেরও এই একটি মাত্র সড়ক। খানাখন্দে ভরা সড়কটি দিয়ে চলাচলে প্রায়ই দূর্ঘটনা ঘটছে,যে কোন সময় বড় ধরণের দূর্ঘটনা ঘটতে পারে বলে আশংকা করা হচ্ছে।

 

সড়কটির বামনগ্রাম ও দেবীপুর এলাকার রেল লাইনের ধারেই বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে। সড়কটির পাশে ছোট বড় বেশ কয়েকটি পুকুর রয়েছে।

সড়কের দিকে পুকুরের অংশ ব্যাপক ভাবে ভেঙ্গে গেছে, যা অচিরেই যানবাহন এমনকি হেঁটেও চলাচল করা যাবে না। সড়কটি দ্রুত সংস্কারের জন্য এলাকাবাসী দাবী জানিয়েছেন।

 

Leave A Reply

Your email address will not be published.