চাটমোহরে ৪ হাজার ৮৪৩ জন এসএসসি ও সমমান পরীক্ষার্থী

22

আফতাব হোসেন, চাটমোহর (পাবনা) থেকে: সারা দেশের ন্যায় পাবনার চাটমোহরে আজ ৪ হাজার ৮৪৩ জন এসএসসি ও সমমান পরীক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করবেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

আজ সকাল ১০টা থেকে শুরু হচ্ছে দীর্ঘ প্রতিক্ষার এসএসসি ও সমমান পরীক্ষা। পাবনার চাটমোহর উপজেলার ৬টি কেন্দ্রে (ভেনুসহ) এবার ৪ হাজার ৮৪৩ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে। পরীক্ষার সকল প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন করা হয়েছে বলে জানান কেন্দ্র সচিবগন।

এসএসসি পরীক্ষায় চাটমোহর সরকারি আরসিএন এন্ড বিএসএন পাইলট হাইস্কুল পরীক্ষা কেন্দ্রে পরীক্ষায় অংশ গ্রহণ করছে ১ হাজার ৪২৫ জন পরীক্ষার্থী ও চাটমোহর পাইলট বালিকা বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষায় অংশ গ্রহণ করবে ১ হাজার ৭৬ জন।
মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত দাখিল পরীক্ষায় চাটমোহরের দুইটি কেন্দ্রের মধ্যে চাটমোহর এনায়েতুল্লাাহ সিনিয়র (ফাজিল) মাদ্রাসা কেন্দ্রে ২৫০ জন ও সামাদ সওদা মহিলা দাখিল মাদ্রাসা কেন্দ্রে ৩৭৯ পরীক্ষার্থী অংশ নিচ্ছে।

কারিগরী শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি (ভোক) পরীক্ষায় ২টি কেন্দ্রের মধ্যে চাটমোহর টেকনিক্যাল এন্ড বিএম ইন্সটিটিউট কেন্দ্রে (ভেন্যু চাটমোহর মহিলা ডিগ্রী কলেজ) পরীক্ষায় অংশ গ্রহণ করছে ৪২৫ জন ও চাটমোহর সরকারি আরসিএন এন্ড বিএসএন পাইলট হাইস্কুল কেন্দ্রে (ভেন্যু চাটমোহর সরকারি কলেজ) অংশ গ্রহণ করছে ২৮৮ জন পরীক্ষার্থী।

করোনাকালীন সময়ে সতর্কতার সাথে স্বাস্থ্যবিধি মেনে সম্পুর্ণ নকলমুক্ত পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সৈকত ইসলাম। তাছাড়া শিক্ষার্থীদের জন্য করোনা প্রতিরোধে নিরাপদ দূরত্ব রেখে আসন বিন্যাস, মাক্স পরিধান, স্যানিটাইজার ব্যবহার ও হাত ধোয়ার ব্যবস্থা নিশ্চিতকরণসহ সকল স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা পরিচালনার জন্য সকল কেন্দ্র সচিবগনকে পরামর্শ দেয়া হয়েছে।

x