চীনে করোনার নতুন প্রকোপ, ডব্লিউএইচও’র তদন্তের আহ্বান

0 157

আন্তর্জাতিক ডেস্ক : চীনের রাজধানী বেইজিংয়ে নতুন করে আবারও করোনা ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। এ নিয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) সতর্ক প্রতিক্রিয়া ব্যক্ত করেছে। সোমবার (১৫ জুন) এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে ডব্লিউএইচও’র পক্ষ থেকে বলা হয়েছে, নতুন করে বেইজিংয়ে করোনার প্রাদুর্ভাবের ঘটনায় দুনিয়াজুড়ে বিজ্ঞানীদের এ নিয়ে তদন্ত বা পরীক্ষা নিরীক্ষা করা উচিত। নতুন করে এমন সংক্রমণ উদ্বেগের বিষয়।ব্রেকিংনিউজ
মঙ্গলবার চীনে আরও ২৭ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত পাঁচ দিনে এ নিয়ে দেশটিতে নতুন করে ১০৬ জনের আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেল। সেইসঙ্গে দেশটির কর্মকর্তারা ২০ টির বেশি সম্প্রদায় লকডাউন ঘোষণা করেছে।

সোমবারের সংবাদ সম্মেলনে ডব্লিউএইচও’র মহাপরিচালক টেড্রোস আধানম ঘেব্রেয়েসুস বলেন, চীনে নতুন করে এর উৎপত্তি এবং বিস্তার খতিয়ে দেখা হচ্ছে। যেসব দেশ ইতোমধ্যেই সংক্রমণ কমিয়ে আনতে সক্ষম হয়েছে সেসব দেশের সরকারগুলোকেও সম্ভাব্য সংক্রমণ পুনরুত্থানের বিষয়ে সতর্ক থাকতে হবে।

এদিকে চীনের কর্মকর্তারা বলছেন, নতুন করে সকল সংক্রমণের ঘটনা শিনফাদি মার্কেটের সঙ্গে সম্পর্কিত। গত ৩০ মে থেকে ওই বাজারে ২ লাখ লোকের সমাগম হয়েছে। ওই বাজারের ৮ হাজারের বেশি কর্মীকে করোনা পরীক্ষা করা হয়েছে এবং তাদের আইসোলেসনে রাখা হয়েছে।

 

Leave A Reply

Your email address will not be published.

x